Rupali Bangladesh
আইন-অপরাধ শীর্ষ প্রতিবেদন সারাদেশ

আশুলিয়ায় ধর্ষণ চেষ্টা মামলার আসামী মাসুদ রানা গ্রেফফতার# দৈনিক রূপালী বাংলাদেশ

মোঃ কহিরুল ইসলাম (খাইরুল):ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়া থানার একাধিক মামলার আসামী মাসুদ রানাকে গ্রেফতার করেছে থানা পুলিশ, এরপর তাকে আদালতে পাঠানো হয়। সুত্রে জানা গেছে, ঢাকা জেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের ছনটেকী গ্রামের আলমাছ হোসেনের একমাত্র মেয়ে ছদ্ধ নাম সুন্দরী কলেজ ছাত্রী (২১), তার বাড়ির ঘরের ভিতরে পড়া-লেখা শেষে ঘটনার দিনগত রাত ১২টার দিকে প্রকৃতির ডাকে ঘরের বাহিরে গেলে, ওই ফাঁকে তাদের ঘরের ভেতরে গিয়ে অবস্থান নেয় একই এলাকার মোঃ ফজল মিয়ার ছেলে মাসুদ রানা (২৩),মোনছের আলীর ছেলে আরমান আলী, ও আরমানের সহযোগিতায় ঘরে প্রবেশের পর মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেন মাসুদ রানা। মেয়েটি জানায় তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের চেষ্টা করে বখাটে মাসুদ রানা। এসময় তার মুখে কাপড় দিয়ে মুখ বন্ধ করে রেখে তার শরীরে থাকা পোশাক খুলে ফেলে। এ ঘটনার সময় মেয়েটির চিৎকারে তার বাবা মা ওই ঘরের লাইট জালিয়ে দেখেন উক্ত দুই আসামী মাসুদ রানা ও আরমান। এসময় প্রতিবেশীরা এগিয়ে আসলে মাসুদ রানা ও আরমান পালিয়ে যায়। এ ব্যাপারে এলাকার মেম্বারসহ কয়েকজনের একটি চক্র গ্রাম্য শালিস করে ৭০ হাজার টাকায় মিমাংসা করার চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। পরে এই চক্র আসামী মাসুদ রানার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে পুরো বিষয়টি আড়াল করার চেষ্টা করছে বলে স্থানীয়রা জানান। এ ঘটনার পরের দিন আশুলিয়া থানায় মামলা করার জন্য মেয়েটি অভিযোগ দায়ের করেন কিন্তু পুলিশ মামলা না নেওয়ায় বিষয়টি শিমুলিয়া ইউপি চেয়ারম্যান ওই বাদীনির লোকজনের সাথে আলোচনা করে বিবাদীগণের ডেকে সমাধান করার চেষ্টা করেও ব্যর্থ হন। এরপর বাদীনি ওই এলাকার ৫ জনকে স্বাক্ষী করে ঢাকা ১, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কোর্টে মামলা করেন। উক্ত মামলা নং ৪৩৪/২০১৭ ইং। এর পরে আদালত সন্তষ্ট হইয়া আশুলিয়া থানায় মামলাটি রজু করতে আদেশ দেন। আশুলিয়া থানা মামলা রজু কওে এবং মামলা নং ৩০ (০৮)১৭। এতঃপর ওই সময়ে আশুলিয়া থানার তদন্তকারী কর্মকর্তা ওই আসামী মাসুদ রানার বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন ।এবং আরমান আলীকে অব্যহতির জন্য প্রার্থনা করেন বলে বিশেষ সুত্রে জানা গেছে। ওই এলাকার মেম্বার চেয়ারম্যানসহ সচেতন মহলের প্রশ্ন কেন অভিযুক্ত দুই আসামীর মধ্যে একজনকে এ মামলা থেকে কোর্টে অব্যহতি চাওয়া হলো? বিষয়টি রহস্যজনক বলে মনে করছেন অনেকেই। বাদীনির দাবি, আসামীরা আদালত থেকে জামিনে এসে তার পরিবারের সবাইকে অপহরণ করে তুলে নিয়ে যাবে বলে হুমকি দিচ্ছে। মেয়েটিকে গণধর্ষণ করে এসিড নিক্ষেপ করাসহ প্রাণে মেরে ফেলবে বলে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে আসামীরা। এরপর আবার ওই মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিয়ে হত্যার চেষ্টা করে আসামীরা।

উক্ত ব্যাপারে বাদীনির বাবা আলমাছ হোসেন জানান, আমার মেয়ে পড়া লেখা করতে চায় কিন্তু তাকে (বি এ) ভর্তি করাতে পারিনি। আসামীরা আমার মেয়েকে অপহরণ করে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করে এসিড মেরে মুখ নষ্ট করে হত্যা করবে বলে হুমকি দিয়ে হত্যার চেষ্টা করছে। গত শনিবার সকালে আমার সামনে আমার মেয়েকে হত্যার চেষ্টা করে মাসুদ রানা ও তার লোকজন। এ ব্যাপারে আশুলিয়া থানায় মামলা করা হয়েছে। উক্ত ব্যাপারে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের সভাপতি ও ইউপি সদস্য আলহাজ্ব মোঃ আব্দুল করিম চিশতিসহ কয়েকজন স্থানীয় ব্যক্তি বলেন, আলমাছের মেয়েটি মেধাবী ছাত্রী, এই ঘটনার কারণে বিভিন্ন ভাবে ভয়ে রাস্তায় বেড় হতে পারছে না। এ বিষয়ে আশুলিয়া ১ নং শিমুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান- এ, বি, এম, আজাহারুল ইসলাম (সুরুজ) ও স্থানীয় মেম্বারসহ অনেকেই বলেন, একেরপর এক মাসুদ রানা ওই মেয়েটির পরিবারকে ক্ষতি করার চেষ্টা করছে। দোষীদের কঠিন শাস্তি দাবি দেয়া হোক বলে এলাকাবাসীর দাবি।গত শনিবার সকালে উক্ত বাদিকে আবার হত্যার চেষ্টা করে মাসুদ রানাসহ তার লোকজন। এ ব্যাপারে মেয়েটি বাদি হয়ে আশুলিয়া থানায় হত্যা চেষ্টা একটি মামলা করেছেন, এরপর এই মামলায় অভিযুক্ত মাসুদ রানাকে পুলিশ গ্রেফতার করে।
সোমবার দিবাগত রাতে উক্ত ব্যাপারে আশুলিয়া থানার এসআই রামকৃষ্ণ জানান, মাসুদ রানা ধর্ষণ চেষ্টা মামলা ও হত্যা চেষ্টা মামলাসহ একাধিক মামলার আসামী। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকা থেকে মাসুদ রানাকে গ্রেফতার করেছেন।পরে তাকে থানা থেকে আদালতে নিয়ে ৭দিনের রিমান্ড চাওয়া হয়, আদালত রিমান্ড নামাঞ্জুর করে মাসুদকে জামিন দেন। একাধিক মামলার আসামী মাসুদ রানা জামিনে বাহিরে এসে আবার বাদির পরিবারকে ক্ষয়ক্ষতি করতে বিভিন্ন হুমকি দিচ্ছে বলে বাদি জানান। উক্ত ব্যাপারে পুলিশের উপর মহলের কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন বাদির পরিবার ও এলাকাবাসী।

Related posts

বহিষ্কৃত হওয়ায় ছাত্রলীগ নেত্রী দিয়ার আত্মহত্যার চেষ্টা#দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

খালেদার মুক্তির পথ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে নেতারা #দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

যুক্তরাষ্ট্র যুদ্ধে ভয় পায়: ইরান#দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

Leave a Comment