Rupali Bangladesh
জাতীয় শীর্ষ প্রতিবেদন সারাদেশ

মেনন ‘আংশিক’ সত্য প্রকাশ করেছেন, বাকিটা পরে বলবেন : সাইফুল হক#দৈনিক রূপালী বাংলাদেশ

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন ‘আংশিক’ সত্য প্রকাশ করেছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। রাশেদ খান মেনন বাকি সত্যও প্রকাশ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।আজ রোববার বিকেলে সেগুনবাগিচায় দলের প্রচার ও প্রকাশনা বিভাগের সভায় সাইফুল হক এ মন্তব্য করেন।সাইফুল হক বলেন, ‘তার (মেনন) এসব বক্তব্যের মধ্য দিয়ে গেল ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আরও একবার জনগণের ভোটাধিকার কীভাবে প্রত্যাখান হলো, তা তিনি তুলে ধরেছেন। কিন্তু ৩০ তারিখের ভোট কীভাবে ২৯ তারিখ রাতে হয়ে গেল এবং কীভাবে নির্বাচন কমিশনকে ঠুটো জগন্নাথ বানিয়ে গোটা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মানুষের ভোটাধিকার হরণ করা হল তা নিয়ে এখনও তিনি মুখ খোলেননি। আশা করি অচিরেই তিনি আংশিক নয়, গোটা সত্য প্রকাশ করবেন।’বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, ‘এর আগে সরকারের শরীক বাংলাদেশ জাসদের নেতারাও মোটামুটি একই ধরনের তথ্য প্রকাশ করেছেন এবং সরকারের অতি উৎসাহী কর্মকর্তারা কীভাবে রাতে ব্যালট বাক্স ভরে ফেলেছেন, তার বর্ণনা দিয়েছিলেন।’

সাইফুল হক বলেন, ‘সরকারের গুরুত্বপূর্ণ শরীকদের এসব স্বাক্ষ্য প্রদানের পর ৩০ ডিসেম্বরের নির্বাচন, গঠিত সংসদ ও সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা বলে আর কিছু থাকে না।’এই নেতা আরও বলেন, ‘ধর্মের কল নাকি বাতাসে নড়ে, দেরিতে হলেও সত্য প্রকাশ হয়েছে। এদেরকে অনুসরণ করে আরও অনেকেই হয়তো সত্য প্রকাশে এগিয়ে আসবেন, যা বিদ্যমান রাজনৈতিক সংকট ও অচলাবস্থা কাটিয়ে উঠতে সহায়ক হতে পারে।’ তিনি বিদ্যমান সংসদ বাতিল করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠন করে গণতান্ত্রিক পরিবেশে আবারও মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান।পার্টির প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান শাহাদাৎ হোসেন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও উপস্থিত ছিলেন হুমায়ুন মুজিব, বিপ্লব হোসেন খান, ফিরোজ আহমেদ ও জোনায়েদ হোসেন, অনিমেষ দাস প্রমুখ।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি বলে দাবি করেছেন রাশেদ খান মেনন। গতকাল শনিবার বরিশালে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি সাক্ষী দিয়ে বলছি জনগণ ভোট দিতে পারে নাই।’ তার এই বক্তব্যের পর রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা-সমালোচনার তৈরি হয়েছে।

Related posts

হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন? নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে আদালত#দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

নির্বাচনের তারিখ পেছানোর আর সুযোগ নেই: সিইসি

siteadmin

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট#দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

Leave a Comment