Rupali Bangladesh
শিক্ষা

রোটারী ক্লাব ও এইউবি’র উদ্যোগে অনলাইনে ইন্টারফেইথ ডায়ালগ অনুষ্ঠিত

ডেস্ক : গত ২২ আগস্ট সন্ধ্যায় রোটারী ক্লাব অব ঢাকা স্কলারস্ ও এশিয়ান ইউনিভার্সিটি’র যৌথ আয়োজনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক ডায়ালগ অনুষ্ঠিত হয় জুম এ্যাপের মাধ্যমে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক।

ইন্টারফেইথ ডায়ালগে অংশগ্রহণ করেন ইসলাম ধর্মের প্রতিনিধি বিশিস্ট ইসলামী চিন্তাবিদ প্রফেসর ড. মোহাম্মদ ইকবাল হোসাইন, ইসলামী বিশ^বিদ্যালয়, কুষ্টিয়া। সনাতন ধর্মের প্রতিনিধি জগতগুরু গৌরাঙ্গ দাস, জয়েন্ট সেক্রেটারী, ইসকন বাংলাদেশ। খ্রিস্টধর্মের প্রতিনিধি ফাদার জয়ন্ত গোমেজ। বৌদ্ধ ধর্মের প্রতিনিধি অসিত জিনা রক্ষিত। গুরুদুয়ারা নানকশাহী বাংলাদেশের জেনারেল সেক্রেটারী তাপস লাল চৌধুরী ।

অনুষ্ঠানে বিভিন্ন ধর্মের প্রতিনিধিগন তাদের নিজ নিজ ধর্মে সাম্প্রদায়িক সম্প্রীতি ও অন্য ধর্মের সাথে সম্পর্কের বিষয়ে আলোকপাত করেন। তারা প্রত্যেকেই তাদের নিজ নিজ ধর্মে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থানের কথা যুক্তি সহকারে তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে এইউবি উপাচার্য বলেন, বাংলাদেশে হলো সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ মিলে মিশে বাস করে। আজকের এই আয়োজনের উদ্দেশ্য হল সকল পর্যায়ে সকল ধর্ম ও বর্নের মানুষের সাথে যোগাযোগ স্থাপনের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতির ধারা অব্যাহত রাখা এবং একটি সুন্দর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা।

Related posts

সফল ফ্রিল্যান্সারদের সংবর্ধনা দিয়েছে নেবুলাস আইটি তাদের ৫ম বর্ষ পূর্তিতে ।

News Desk

আজ বিশ্ব মা দিবস #দৈনিক রূপালী বাংলাদেশ

News Desk

রবিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা পিছিয়ে শুক্রবার

siteadmin

Leave a Comment