বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০৮:৫৪ পিএম

অনলাইন সংস্করণ

মানুষ আর শিম্পাঞ্জির ভয়ংকর লড়াই দেখা যাবে সিনেপ্লেক্সে

'কিংডম অব দ্য প্ল্যানেট অব দ্য এপস’। ছবি: স্টার সিনেপ্লেক্সে

প্রায় সাত বছর আগে পর্দায় এসেছিল ‘ওয়ার ফর দ্য প্ল্যানেট অব দ্য এপস’। যেখানে দেখা গিয়েছিল নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে মানুষের সঙ্গে সিজার নামের এক শিম্পাঞ্জি ও তার বাহিনী যুদ্ধ করছে। একদিকে প্রতিরোধ, অন্যদিকে আক্রমণের মধ্যে তৈরি হতে থাকে মানবিকতার গল্প।

সিজারের রাগী চোখ, এপ বাহিনীর আক্রমণ এবং তাদের জয়ের সেসব দৃশ্য ভুলে যাওয়ার কথা নয়, যারা ছবিটি দেখেছেন তাদের।

এবার সেই সিনেমার দর্শকদের জন্য দারুণ খবর। আসছে সিনেমাটির নতুন সিক্যুয়েল।  নাম দেওয়া হয়েছে ‘কিংডম অব দ্য প্ল্যানেট অব দ্য এপস’।

প্ল্যানেট অব দ্য এপস রিবুট ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি এটি।

ওয়েস বল পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন ওয়েন টিগ, ফ্রেয়া অ্যালান, কেভিন ডুরান্ড, পিটার ম্যাকন, উইলিয়াম এইচ ম্যাসি প্রমুখ। ১০ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক এ ছবি।

মুক্তির ঘোষণা দেওয়ার পর থেকেই দর্শকদের কাছে সিনেমার পোস্টার ও ট্রেলার আলোচনার জন্ম দিয়েছে।

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি টোয়েন্টিয়েথ সেঞ্চুরির ইউটিউব চ্যানেলে সিনেমার দ্বিতীয় ও ফাইনাল ট্রেলার প্রকাশ করা হয়। ট্রেলারটি প্রকাশের পরপরই দর্শক মহলে ব্যাপক সাড়া ফেলে। মাত্র ৪৮ ঘণ্টায় ১০ মিলিয়নের বেশি দর্শক ট্রেলারটি দেখে ফেলে। আর মন্তব্য রিঅ্যাকশন পড়ে এক লাখ ২৫ হাজারের বেশি। দুই মিনিট ৩০ সেকেন্ডের শুরুতেই দেখা যায় এপস সিজার বিকট শব্দে চিৎকার করছেন।

তার চিৎকার শুনে জঙ্গলে বসবাস করা সাধারণ মানুষদের ঘরবাড়ি কেঁপে ওঠে। আতঙ্কে সবাই ছুটতে থাকে। এর পরই শুরু হয় জঙ্গল থেকে ভয়ংকর এই এপস বাহিনীকে তাড়িয়ে দেওয়ার মিশন। যে মিশনের দায়িত্বে থাকে আমেরিকান আর্মি ও সোয়াট টিম। মানুষ এবং এপসের জঙ্গলের রাজত্ব দখলের যুদ্ধ নিয়েই এগিয়ে যাবে সিনেমার গল্প।

মন্তব্য করুন