ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০ মে, ২০২৪, ০৯:২১ পিএম

অনলাইন সংস্করণ

জিততে জিম্বাবুয়ের দরকার ১৪৩

ছবি সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে সফরকারীদের ১৪৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। শুক্রবার (১০ মে) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে নাজমুল হাসান শান্তর দল। দুই ওপেনার তামিম-সৌম্য শতরানের জুটি গড়লে ভালো সংগ্রহের পথে এগোয় টাইগাররা। কিন্তু তার পরেই ছন্দপতন।

ম্যাচের ১১তম ওভারের শেষ বলে সৌম্য সরকার সিঙ্গেল নিলে বিনা উইকেটে শতরানের সংগ্রহে পৌঁছায় টাইগাররা। পরের ওভারেই লুক জঙ্গুয়ের বলে জোনাথন ক্যাম্পবেলের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তানজিদ হাসান তামিম। আউট হবার আগে তামিম করেন ৩৮ বলে ৫৩ রান। কিছুক্ষণ পর আউট হন সৌম্য সরকারও। ৩৪ বলে ৪১ রান করে জঙ্গুয়ের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

দুই ওপেনার ফিরে গেলে ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। কিন্তু ৮ বলে মাত্র ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। সিকান্দার রাজার বলে ব্রায়ান বেনেটের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি। দীর্ঘদিন পর দলে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট হাসেনি আজকের ম্যাচে। ৩ বল খেলে মাত্র ১ রান করে বেনেটের শিকারে পরিনত হন তিনি। অধিনায়ক নাজমুল হাসান শান্ত ২ রানে বোল্ড হয়ে বেনেটের দ্বিতীয় শিকারে সাজঘরের পথ ধরেন।

বিনা উইকেটে শতরানে পৌঁছানো টাইগাররা ১২৩ রানে ৫ উইকেট হারিয়ে এক পর্যায়ে ব্যাকফুটে চলে যায়। তারপর একে একে বিদায় নেন জাকের আলী, তাসকিন আহমেদ, রিশাদ হাসান, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। ৭ ব্যাটার আউট জন এক অঙ্কের রানে।

জিম্বাবুয়ের পক্ষে ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন লুক জঙ্গুয়ে। এছাড়া ২টি করে উইকেট পান রিচার্ড নাগারভা ও ব্রায়ান বেনেট। ১টি করে উইকেট পান দলটির অধিনায়ক সিকান্দার রাজা ও ব্লেসিং মুজারাবানি।

মন্তব্য করুন