ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

জেলে মনির হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৬:৪২ এএম

জেলে মনির হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

শরীয়তপুরের গোসাইরহাটে জেলে মনির হোসেন বেপারীর হত্যাকারীদের বিচার দাবী জানিয়েছেন স্বজন ও এলাকাবাসী।

রবিবার (৭ জুলাই) বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে এ দাবী জানায় তারা।

পরিবার ও আদালত সূত্রে জানা যায়, গত ১৯ আগস্ট (শনিবার) গোসাইরহাটের ছৈয়াল কান্দি এলাকার শহিদ বেপারীর স্ত্রী ফিরোজা বেগমের ৫০ টাকার পঞ্চ জুতা হারানোকে কেন্দ্র করে মনির হোসেন বেপারীর স্ত্রী নাজমা বেগমের সঙ্গে ঝগড়া হয়। পরে বিষয়টি নিয়ে সালিশে বসলে প্রতিপক্ষের লোকজনের লোহার রডের আঘাতে গুরুতর আহত হয় মনির হোসেন বেপারী। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহত মনির হোসেন বেপারীর স্ত্রী নাজমা বেগম, শুকুর আলী বেপারীকে প্রধান আসামী ও আশিক বেপারী রকিব বেপারী, খালেক বেপারী, শহীদ বেপারী, লিটন মুন্সীসহ ৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে হত্যার সাথে সম্পৃক্ততা না থাকায়  মামলার চার্জশিট থেকে একজনের নাম বাদ দেয়া হয় এবং বাকি ৮ জনকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ। গত দেড় মাস আগে আসামীরা সবাই উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পায়। এরপর থেকে পরিবারটিকে মামলা উঠিয়ে নিতে আসামীরা চাপ প্রয়োগ করছেন বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের। 

মানববন্ধনে মনির হোসেন বেপারীর স্ত্রী নাজমা বেগম বলেন, মাত্র ৫০ টাকার জুতার জন্য আমার স্বামীডারে মাইরা ফালাইছে। দুইডা ঈদ গেলো, আমার সন্তানগো একটা নতুন জামা দিতে পারি নাই। আমার মতো এমন অসহায় আর কেউ নাই। আমার স্বামীর হত্যাকারীদের ফাঁসি চাই। 

মনিরের ভাই আবুল হোসেন বেপারী, মামলার প্রধান আসামী শুকুর বেপারীসহ সবাই জামিনে আছে। তারা এলাকার যাওয়ার পর থিকা আমাদের মামলা উঠানোর জন্য বিভিন্নভাবে হুমকিধামকি দিতেছে। আমরা গরীব মানুষ বলে কি, ভাই হত্যার বিচার পাবো না? আমরা আইনের কাছে হত্যাকারীদের ফাঁসি চাই। 

ছেলের হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধনে অংশ নিয়েছেন ভানু বেগম। আহাজারি করতে করতে মাটিতে লুটিয়ে পড়েন সত্তর বয়সী এই বৃদ্ধা। এসময় তিনি বলেন, আমাকে ছেলেকে ওরা নির্মমভাবে মেরে ফেলছে। আমি আমার সন্তান হত্যার বিচার চাই। ওদের ফাঁসি চাই।

জানতে চাইলে আসামীপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন রাজু বলেন বলেন, আমার মক্কেলরা সবাই জামিনে রয়েছেন। তারা উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। 

এবিষয়ে শরীয়তপুরের পাবলিক প্রসিকিউটর (পিপি) মির্জা মো. হজরত আলী বলেন, জেলে মনির হোসেন বেপারীকে প্রতিপক্ষ মেরে ফেলেছেন। এই হত্যা মামলায় আসামীরা যেন অপরাধের দায় থেকে অব্যাহতি না পায় এবং শাস্তি বিধান হয় আমি সর্বোচ্চ চেষ্টা করবো।

Link copied!