ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

নওগাঁয় রুপান্তর ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৬:৪৭ এএম

নওগাঁয় রুপান্তর ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

ছবি: রূপালী বাংলাদেশ

লাভের স্বার্থে সবুজ ছেদন নয়, প্রানের স্বার্থে বৃক্ষরোপণ করুন শ্লোগানে নওগাঁ বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। শনিবার বিকেলে রুপান্তর স্যোসাল ডেভেলমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের নওহাটা-মাতাজী রাস্তায় চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রুপান্তর স্যোসাল ডেভেলমেন্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মজিদ, ব্যাবস্থাপনা পরিচালক তৌফিক আলম, সহকারি পরিচালক মোশারফ হোসেন,  সমাজসেবক আনোয়ার হোসেন, মাসুদ রানা, মোহাম্মদ সাফি সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ।

উক্ত কর্মসূচির আওতায় নওগাঁ জেলার বিভিন্ন রাস্তায় ধারাবাহিক ভাবে বিভিন্ন প্রজাতির বনজ, ভেষজ ও ফলজ ২০ হাজার বৃক্ষরোপণ করা হবে।

রুপান্তর স্যোসাল ডেভেলমেন্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মজিদ বলেন, একটি দেশের ১০ ভাগ বৃক্ষ থাকতে হবে কিন্তু সেটি বর্তমানে নেই। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা চেস্টা করছে বৃক্ষরোপণের মাধ্যমে সেই ঘাটতি পুরুন করার। কিন্তু সরকারের পাশাপাশি আমাদেরও উচিত একটি করে হলেও গাছ লাগানো। রুপান্তর সেই লক্ষ্যেই ৬ বছর যাবত কাজ করে যাচেছ। এই ধারাবাহিকতায় এবার সমগ্র নওগাঁ জেলায় আমরা ২০ হাজার গাছ রোপণ করব।

 

Link copied!