ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

কলকাতা থেকে তরুণীর হারানো আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৮:৪৩ পিএম

কলকাতা থেকে তরুণীর হারানো আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

ছবি: সংগৃহীত

ভারতের কলকাতা থেকে এক তরুণীর হারানো একটি আইফোন উদ্ধার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের বিশেষ টিম। শনিবার (৬ জুলাই) মহানগরীর কোতোয়ালি থানার নিউমার্কেট থেকে আইফোন ১৪ প্লাস মডেলের মোবাইলটি উদ্ধার করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক রবিউল আইফোন উদ্ধার বিষয়ে জানান, সম্প্রতি কলকাতার মহেশতলা থানায় আইফোন হারিয়ে সাধারণ ডায়েরি করেন দ্বীপান্বিতা সরকার নামে এক তরুণী। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় তিনি জানতে পারেন তার হারানো মোবাইল বাংলাদেশের চট্টগ্রামে খোলা হয়েছে।

সেই সময় কলকাতার তরুণী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অফিশিয়াল পেজে যোগাযোগ করে কলকাতায় করা জিডির কপি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠান। ম্যাসেজ পেয়ে সিএমপি পক্ষ থেকে মহানগর গোয়েন্দা (বন্দর-পশ্চিম) বিভাগের ওপর মোবাইলটি উদ্ধারের দায়িত্ব দেওয়া হয়।

মহানগর গোয়েন্দা বিভাগ বলছে, মোবাইলটি উদ্ধার করা হলেও সংঘবদ্ধ চক্রের মূল হোতা কৌশলে পালিয়ে গেছে। সংঘবদ্ধ চক্রটিকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

গোয়েন্দা বিভাগ আরও জানান, সংঘবদ্ধ চক্রটি ভারতসহ প্রতিবেশী দেশগুলো থেকে চোরাই মোবাইল ফোন এনে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানে পৌঁছে দেয় এবং নিজেরাও খুচরা বিক্রি করে।

অপরদিকে, বাংলাদেশের চোরাই মোবাইল ভারতে ও ভুটানে পাঠিয়ে থাকে।

Link copied!