ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

শিক্ষার্থীদের পাশে কলকাতার নায়িকা দর্শনা

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ১১:৩০ পিএম

শিক্ষার্থীদের পাশে কলকাতার নায়িকা দর্শনা

অভিনেত্রী দর্শনা বণিক। ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে গেছে দেশজুড়ে। সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর হামলার ঘটনায় উদ্বিগ্ন বিভিন্ন অঙ্গনের মানুষজন। কলকাতার নায়িকা দর্শনা বণিকের কানেও গেছে এ খবর। সেখান থেকেই আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন দর্শনা।

আন্দোলনে সাধারণ ছাত্র-ছাত্রীদের অনেকেই আহত হয়েছেন। হাসপাতালের বিছানায় শুয়ে কাতরাচ্ছেন কেউ। কারও শরীরে রক্তের প্রয়োজন হচ্ছে। নেটাগরিকদের অনেকেই তাদের সুবিধার্থে রক্তদাতাদের নাম ও মোবাইল নাম্বারের তালিকা দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। 

আজ বৃহস্পতিবার নিজের ফেসবুকে দর্শনা ভাগ করে নিয়েছেন রক্তদাতাদের ওই তালিকা। ঢাকায় আহত আন্দোলনকারীদের জন্য তালিকাটি নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করে নায়িকা লিখেছেন, আন্দোলনকারীদের জন্য যদি রক্তের প্রয়োজন হয় যোগাযোগ করবেন।

দর্শনার এমন উদ্যোগে সন্তুষ্ট নেটিজেনরা। মন্তব্যের ঘরে প্রকাশ পেয়েছে তা। অনেকেই টলিউডের এ অভিনেত্রীকে জানিয়েছেন ধন্যবাদ। একজন লিখেছেন, কে কোন দেশের মানুষ সেটা বড় কথা না। মানবিক ও মানসিকতা বড় বিষয়। আমরা কিছু মানুষ আছি যারা এই দেশ ওই দেশ করি এটা ঠিক না। কারও দুঃখের সময় এগিয়ে আসাটা বড় মানবিক কাজ।

মো. হাসান তারেক নামের এক নেটাগরিক লিখেছেন, এজন্যই তোমাকে এতো ভালো লাগে। অন্য এক নেটিজেন লিখেছেন, ধন্যবাদ দিদি, মন থেকে ভালোবাসা দিলাম। ধন্যবাদ ভিনদেশি হয়েও কোটা আন্দোলনের পক্ষে আছেন। 

চলমান এ ইস্যু নিয়ে কথা বলেছেন দেশের তারকাদের অনেকে। সালমান মুক্তাদির, তাসরিফ খান, শিরোনামহীন ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমানসহ অনেকে।

Link copied!