ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
রাতারাতি সম্ভব নয়

নিত্যপণ্যের দাম কমবে নিশ্চিত: অর্থ উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৪:৩০ পিএম

নিত্যপণ্যের দাম কমবে নিশ্চিত: অর্থ উপদেষ্টা

ফাইল ছবি

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেছেন মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণের বিষয়টি সরকারের অগ্রাধিকারের তালিকায় শুরুতেই রয়েছে।  কীভাবে দ্রুত মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করা যায়, সেটা নিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

শেখ হাসিনা সরকারের পতনের পর গোটা দেশ পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। ক্ষমতার পালাবদলে স্বাভাবিকভাবে পরিবর্তন আসছে বিভিন্ন সেক্টরে।  বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের দফতরে বর্তমান মূল্যস্ফীতি ও খাদ্য সরবরাহ পরিস্থিতি পর্যালোচনা করতে এবং মূল্যস্ফীতি সহনীয় মাত্রায় কমিয়ে আনার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, এরইমধ্যে উৎপাদন এবং সরবরাহের দিকে মনোযোগ দিয়ে কাজ শুরু করা হয়েছে। কাকে ধরবো, কাকে আটকাবো সেটা মূল বিষয় নয়, এখন প্রধান কাজ হলো জিনিসপত্রের দাম কমানো। জিনিসপত্রের দাম রাতারাতি কমানো সম্ভব হবে না। তবে, দাম কমবে এটা নিশ্চিত। মানুষের মধ্যে একটা স্বস্তি মিলবে শিগগিরই আশা করি।

উৎপাদন বাড়লে বাজারে সরবরাহ বাড়বে। উৎপাদন বাড়াতে ব্যবস্থা নেওয়ার জন্য কৃষি মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।
 

আরবি/এস

Link copied!