ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ঝুলে গেল বিএসইসি চেয়ারম্যান মাসরুর রিয়াজের নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ১২:০১ এএম

ঝুলে গেল বিএসইসি চেয়ারম্যান মাসরুর রিয়াজের নিয়োগ

ড. এম মাসরুর রিয়াজ। ছবি: সংগৃহীত

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম মাসরুর রিয়াজের নিয়োগ ঝুলে গেছে। মঙ্গলবার (১৩ আগস্ট) তাকে নিয়োগ দেওয়া হলেও তিনি এখন পর্যন্ত অফিস করেননি।

গণমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাত না করে তিনি বিএসইসিতে যোগ দেবেন না। তবে যোগ দেওয়ার আগেই কেন তিনি উপদেষ্টার সঙ্গে সাক্ষাত করতে চান, তাঁর সঙ্গে কী কথা বলবেন তিনি, সে সম্পর্কে কোনো ধারণা দেননি।

এদিকে খোদ তার নিয়োগকর্তা অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ওয়েবসাইট থেকে নিয়োগের প্রজ্ঞাপনটিই সরিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, তার বিষয়ে কিছু অভিযোগ ওঠায় বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে অর্থ মন্ত্রণালয়। এ কারণে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের নির্দেশে অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে মাসরুর রিয়াজকে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ দেওয়া সংক্রান্ত প্রজ্ঞাপন সরিয়ে নেওয়া হয়েছে। অন্যদিকে, মাসরুর রিয়াজের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।

অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন সরিয়ে নেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে অর্থ উপদেষ্টা বলেন, তার (মাসরুর রিয়াজ) বিষয়ে কিছু প্রশ্ন আছে। সে বিষয়টি আমি দেখবো, দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেবো।

আরবি/জেডআর

Link copied!