ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সিটি ব্যাংক ক্যাপিটালসহ ইমাম বাটনের এমডিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০১:১৪ পিএম

সিটি ব্যাংক ক্যাপিটালসহ ইমাম বাটনের এমডিকে জরিমানা

ছবি সংগূহীত

ঢাকা: ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) এএসএম হাসিব হাসানকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। জরিমানার তালিকায় রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের মতো প্রতিষ্ঠানসহ আরও ৭ বাক্তির নাম।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে ৯২১ তম কমিশন সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে বিএসইসির পরিচালক ও মূখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসি জানিয়েছে, সিকিউরিটিজ আইন লঙ্ঘন করার ফলে ইমাম বাটনের এমডি হাসিব হাসানকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। কোম্পানিটি বর্তমানে নাম পরিবর্তন করে হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করছে।

এছাড়াও কর্ণফুলী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনে কারসাজির কারণে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় শাহারা জামান ও তার সহযোগী আশফাকুজ্জামানকে ২.৫ লাখ (দুই লাখ পঞ্চাশ হাজার) টাকা করে, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডকে ১০ (দশ) লাখ টাকা এবং এম লুৎফুল গণি টিটু ও তার সহযোগী মো. মাহমুদুল হাসান, Benju Khadoo Vander এর স্বত্বাধিকারী খাইরুল হাসান বেঞ্জু, লুৎফুন্নাহার বেগম, আকিকুন্নাহারসহ প্রত্যেককে ১ (এক) লাখ টাকা জরিমানা করা হয়।

আরবি/এস

Link copied!