ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
এলজিআরডি উপদেষ্টা

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের হদিস নেই

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:০৪ পিএম

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের হদিস নেই

ছবি: সংগৃহীত

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্থানীয় সরকার বিষয়ক (এলজিআরডি) উপদেষ্টা এ এফ হাসান আরিফ। তিনি বলেন,  সমবায় ব্যাংক দাঁড়াতে পারছে না কারণ সমবায়ীদের মধ্যে সমবায়ের মন-মানসিকতার অভাব রয়েছে। সমবায়ীরা শুধু কমিটিতে ঢুকতে চায়, কী উন্নয়ন হলো সেটির দিকে তাদের লক্ষ্য নেই।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার পল্লী উন্নয়ন একাডেমী বার্ডের ৫৭তম বার্ষিক পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা হাসান আরিফ বলেন, ব্যাংকের সম্পত্তি বেদখল হয়ে আছে। অন্য সমবায়গুলো শুধু কমিটি কারা করবে এ নিয়ে মারামারি, মামলা করে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বিশেষ অতিথি ছিলেন পিপিআরসি চেয়ারম্যান ড. হোসেইন জিল্লুর রহমান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর ড. তোফায়েল আহমেদ, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালক সাইফ উদ্দিন আহমেদ প্রমুখ।

এদিন সভয় বক্তারা সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পল্লী উন্নয়ন ও সমবায় ক্ষেত্রে বার্ড যেসব গবেষণা ও কার্যক্রম চালাচ্ছে তা সংক্ষেপে তুলে ধরেন। সেই সঙ্গে বিশেষ অতিথিগণ নিজেদের বক্তব্যে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপদেষ্টা বলেন, সমবায় ব্যাংকের বহু সম্পত্তি বেদখল হয়ে আছে। যারা একসময় ব্যাংকে ছিলেন তারাই বেদখল করে বসে আছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরবি/এফআই

Link copied!