ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪
আশুলিয়া সংঘর্ষ

শ্রমিক নিহতের ঘটনায় বিজিএমইএ’র দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:৩৬ পিএম

শ্রমিক নিহতের ঘটনায় বিজিএমইএ’র দুঃখ প্রকাশ

ছবি সংগৃহীত

ঢাকা: আশুলিয়ায় সংঘর্ষে এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন-বিজিএমইএ। সোমবার (৩০ সেপ্টেম্বর) সংগঠনটি জানিয়েছে, নিহত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। বিজিএমইএ পোশাক শিল্প অধ্যুষিত এলাকাগুলোতে সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছে সংগঠনটি।

সোমবার সকালে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জিরাবো এলাকার মণ্ডল গ্রুপের কারখানার সামনে শ্রমিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সংঘর্ষে একজন নিহত হন। আহত হন আরো কয়েকজন। একই সাথে, আহত হন যৌথ বাহিনীর কয়েকজন সদস্য। শ্রমিকরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তত ১০ টি গাড়ি ভাঙচুর করেন।

সূত্রমতে, নিহত শ্রমিকের নাম কাউসার হোসাইন খান (২৭)। তিনি আশুলিয়ার জিরাবো এলাকার ম্যাঙ্গো টেক্স লিমিটেড কারখানার শ্রমিক। দুপুর ২টার দিকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন এনাম মেডিকেলে কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার মো. ইউসুফ আলী।

শ্রমিকরা জানান, সকালে মণ্ডল গ্রুপের শ্রমিকদের প্রতিনিধিদের সঙ্গে মালিকপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ত্রিপক্ষীয় মিটিং চলছিল। এ সময় সমঝোতা না হওয়ায় শ্রমিকরা কারখানার বাইরে অবস্থান নেন। পরে অন্যান্য কারখানার শ্রমিকরা সেখানে জড়ো হতে থাকেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী ও শ্রমিকরা মুখোমুখি অবস্থান নেয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লাঠিচার্জ শুরু করেন।

আরবি/এস

Link copied!