ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

রাজধানীতে এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টার অভিযোগ

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ১২:১৪ পিএম

রাজধানীতে এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টার অভিযোগ

ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর গুলশানে এক্সিম ব্যাংকে ডাকাতি চেষ্টার অভিযোগ উঠেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) মধ্যরাতে রাজধানীর গুলশান-২ এলাকার ফাইন্যান্স স্কয়ার নামে একটি বহুতল ভবনে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ১০ জনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে গুলশান থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন গুলশান থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার (৬ সেপ্টেম্বর) মধ্যরাতে ফাইন্যান্স স্কয়ার ভবনে বেশ কয়েকজন ডাকাত প্রবেশ করেছে মর্মে ভবন ঘিরে ফেলে স্থানীয়রা। ভবনটিতে এক্সিম ব্যাংক, পদ্মাসহ বেসরকারি একাধিক প্রতিষ্ঠান রয়েছে।

স্থানীয়রা জানায়, রাত ১টার দিকে কিছু দুষ্কৃতকারী দুটি গাড়ি ও বেশ কয়েকটি বাইক নিয়ে ১০৩ নম্বর রোডের ফাইন্যান্স স্কয়ার ভবনে ঢুকে পরে। ডাকাত সন্দেহের এই দলটি মাস্ক পরিহিত অবস্থায় ভবনের নিচে ঢুকে নিরাপত্তাকর্মীরা হাতমুখ বেঁধে ফেলে। পরে স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ আসলে ঘটনাস্থল থেকে দ্রুতই পালিয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে গুলশান থানার ওসি মো. তৌহিদ আহম্মেদ ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে উপস্থিত হয় গুলশান থানা পুলিশ। ঘর রাস্তা থেকে ১০ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টা হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ থানায় এসেছেন তারা মামলা করবেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আটক ১০ জনকে আদালতে প্রেরণ করা হবে। টাকা-পয়সার লুট হয়েছে কি না এবং আটকদের নাম পরিচয় প্রাথমিকভাবে তা জানাননি ওসি তৌহিদ।

ফাইন্যান্স স্কয়ার ভবনে এক্সিম ব্যাংকের মহিলা শাখা। ওই শাখার রিলেশনশিপ ম্যানেজার (ভাইস প্রেসিডেন্ট) সামসুন তামান্না জান্নাত শিমলার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঢাকা পোস্টকে বলেন, ফাইন্যান্স ভবনে এক্সিম ব্যাংকের শাখায় গতরাতে ডাকাতির চেষ্টা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হচ্ছে। 

আরবি/এফআই

Link copied!