ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স ও যমুনা ব্যাংকের মধ্যে ব্যাংকাস্যুরেন্সে চুক্তি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৭:১০ পিএম

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স ও যমুনা ব্যাংকের মধ্যে ব্যাংকাস্যুরেন্সে চুক্তি

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাকা: দেশের শীর্ষতম জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স বীমা ব্যবসা সম্প্রসারণ ও বীমার বিস্তৃতি জনসাধারণের দোরগোড়ায় পৌঁছাতে এবার যমুনা ব্যাংক পিএলসি’র সঙ্গে ব্যাংকাস্যুরেন্স চুক্তি করেছে। সোমবার (২১ অক্টোবর) ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

ন্যাশনাল লাইফের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ কাজিম উদ্দিন এবং যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল লাইফের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ খসরু চৌধুরী, ডিএমডি অ্যান্ড সিএফও প্রবীর চন্দ্র দাস এফসিএ, সহকারী ব্যবস্থাপনা পরিচালক জনবীমা প্রধান মোঃ আবুল কাসেম, কোম্পানী সচিব মোঃ আব্দুল ওহাব মিয়ান, এসইভিপি ও হেড অব এইচআরডি মোঃ এনামুল হক, ব্যাংকাস্যুরেন্স বিভাগের প্রধান ইভিপি এস এম বাকী বিল্লাহ এবং যমুনা ব্যাংকের ডিএমডি ও আইটি প্রধান আতিকুর রহমান, এসইভিপি ও ব্যাংকাস্যুরেন্স বিভাগের প্রধান কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম এবং এসএভিপি, হেড অব ব্যাংকাস্যুরেন্স মোঃ বাসির উদ্দিন।

এ সময় ন্যাশনাল লাইফের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ কাজিম উদ্দিন বলেন, ব্যাংকাস্যুরেন্স মূলতঃ পারস্পরিক অংশীদারিত্ব চুক্তি। ব্যাংকাস্যুরেন্স পলিসি বিপণনের ফলে ব্যাংক ও বীমা কোম্পানী উভয়েই লাভবান হবে। এ চুক্তির ফলে যমুনা ব্যাংকের দেশব্যাপী বিস্তৃত শাখাসমূহের মাধ্যমে বিপুল জনগোষ্ঠীকে বীমার আওতায় আনা সম্ভব হবে, যা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ বলেন, বীমা একটি সেবামূলক পেশা। বিশ্বব্যাপী বীমাকে সর্বাধিক গুরুত্ব দেয়া হলেও বাংলাদেশে বীমা প্রতি সর্বসাধারণের আস্থা ও বিশ্বাস তেমন বাড়েনি। ব্যাংকাস্যুরেন্স প্রবর্তন হওয়ায় ব্যাংক কর্পোরেট এজেন্ট হিসেবে  বীমা কোম্পানীর পণ্যগুলো তাদের নিজস্ব ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে বিক্রয় করবে। ফলে বীমা সম্পর্কে মানুষ সচেতনত ও আগ্রহী হবে এবং বীমার প্রতি মানুষের আস্থা বাড়বে।

আরবি/এস

Link copied!