ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪
ফ্লাইটে যাত্রী সংকট

বাংলাদেশ-ভারতের আকাশপথে যোগাযোগ বন্ধের শঙ্কা

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৩:৩৬ পিএম

বাংলাদেশ-ভারতের আকাশপথে যোগাযোগ বন্ধের শঙ্কা

ফাইল ছবি

ভিসা কার্যক্রম সীমিত রাখায় বাংলাদেশ-ভারত রুটে যাত্রী খরায় পড়েছে দেশি-বিদেশি এয়ারলাইন্সগুলো। যার কারণে প্রায় বন্ধের উপক্রম এ রুটে ফ্লাইট চলাচল।

জানা গেছে, ইতোমধ্যেই যাত্রী খরার কারণে ঢাকা-কলকাতা রুটে বিমান চলাচল বন্ধ রেখেছে নভোএয়ার। গুটিয়েছে ইউএস বাংলার চট্টগ্রাম-কলকাতা রুটের ফ্লাইটও। ধারণক্ষমতার ৫০ শতাংশ যাত্রীও না পেয়ে অন্য রুটেও ফ্লাইট নেমেছে অর্ধেকে। আর এই ধারা চলতে থাকলে শিগগির দু‍‍`দেশের আকাশপথের যোগাযোগ বন্ধের শঙ্কা এয়ারলাইন্সগুলোর।

সূত্র জানায়, দুই মাস আগেও প্রায় শতভাগ যাত্রী নিয়ে ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বেশিরভাগ ফ্লাইট। কিন্তু, সেই চিত্র পাল্টে গেছে ৫ আগস্টের পর। ভারত নামমাত্র মেডিকেল ভিসা ইস্যু করলেও পর্যটনসহ অন্য ভিসা বন্ধ রাখায় ফ্লাইট অর্ধেকে নামিয়ে এনেছে দেশি-বিদেশি ছয়টি এয়ারলাইন্স।

এদিকে, যাত্রী সংকটে ১৬ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটের পাখা গুটিয়ে রেখেছে নভোএয়ার। ভিসা জটিলতা শিগগির দূর না হলে বাংলাদেশ থেকে কলকাতা, চেন্নাই ও দিল্লিসহ অন্য রুটের ফ্লাইটও বন্ধের শঙ্কা তাদের। আকাশপথের যোগাযোগ স্বাভাবিক করতে বাংলাদেশ-ভারত সম্পর্কে টানাপোড়েন দূর করার জোর তাগিদ এয়ারলাইন্সগুলোর। 

আরবি/এফআই

Link copied!