ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ডিএসই‍‍`র পর্ষদের সঙ্গে ডিবিএ প্রতিনিধির বৈঠক

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:৩৪ পিএম

ডিএসই‍‍`র  পর্ষদের সঙ্গে ডিবিএ প্রতিনিধির বৈঠক

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাকা: পুঁজিবাজের সংকট নিরসনে বৈঠক করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মমিনুল ইসলামের সভাপতিত্বে ডিএসইর পরিচালনা পর্ষদ সোমবার (২১ অক্টোবর) দেশের শীর্ষ ৩০ ব্রোকারেজ হাউজের প্রতিনিধির সঙ্গে বৈঠক করেন। সভায় উভয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ডিএসইর চেয়ারম্যান মমিনুল ইসলাম বলেন, গতিশীল পুঁজিবাজার গড়ে তুলতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর পাশাপাশি ব্রোকারেজ হাউজগুলোর দায়িত্ব অনেক বেশি। বর্তমান পরিস্থিতিতে দেশের পুঁজিবাজার অস্বাভাবিক সময় অতিক্রম করছে। এ অবস্থা থেকে উত্তরণ ঘটাতে সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

সভায় নাজুক পরিস্থিতি থেকে উত্তরণ এবং ভবিষ্যতে বাজারকে শক্ত ভিত্তির উপর দাঁড় করাতে আলোচন করা হয়।

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনা, তারল্য সংকটের সমাধান, ক্যাপিটাল গেইন ট্যাক্স, মার্কেট মেকার, ক্যাটাগরি, পলিসি সাপোর্ট, নগদ উত্তোলনের সুবিধা দেওয়া নিয়ে আলোচনা করা হয়েছে।

একই সঙ্গে ফিনান্সিয়াল রিপোর্টিং সিস্টেম, ফ্লোর প্রাইস প্রয়োগ না করা, বিদেশী বিনিয়োগ আকর্ষণ, আইপিও পদ্ধতির সংস্কার, মার্জিন লোন সংস্কার, সিসি একাউন্টের ইন্টারেস্ট, সিসিবিএল, মন্দ আইপিও না আনা, লোন রেশিও, ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিম পর্যালোচনা এবং ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড সম্পর্কে আলোচনা করেন বক্তারা।

সভায় উপস্থিত ছিলেন ডিএসই পরিচালক অধ্যাপক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ কামরুজ্জামান, সৈয়দ হাম্মদুল করীম, মোহাম্মদ ইশহাক মিয়া, শাহনাজ সুলতানা, মো. শাকিল রিজভী, রিচার্ড ডি রোজারিও, ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম এবং ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সাত্বিক আহমেদ শাহ। 

আরবি/এস

Link copied!