ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

আরও ৪ কোটি ডিম আমদানির অনুমতি দিল সরকার

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৩:৪৮ পিএম

আরও ৪ কোটি ডিম আমদানির অনুমতি দিল সরকার

ফাইল ছবি

অন্তর্বর্তী সরকার দেশের বাজারে সরবরাহ বাড়াতে ও দাম নিয়ন্ত্রণে আবারও ডিম আমদানির অনুমতি দিয়েছে। এবার ১২টি প্রতিষ্ঠানকে ৪ কোটি ডিম আমদানির অনুমতি দেয়া হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ বাণিজ্য-১ শাখা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্যমতে দেশে প্রতিদিন প্রায় ৫ কোটি পিস ডিমের চাহিদা রয়েছে। বর্তমানে ডিমের বাজার পরিস্থিতি বিবেচনায় ও বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে সীমিত আকারে সীমিত সময়ের জন্য বর্ণিত প্রতিষ্ঠানগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের উল্লেখিত পরিমাণে ডিম আমদানির অনুমতি প্রদান করা হয়েছে। এ আমদানির অনুমতির মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত বহাল থাকবে।

১২ টি প্রতিষ্ঠানকে মোট ৪ কোটি পিস ডিম আমদানির অনুমতি দেয়া হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এটকম ইন্টারন্যাশনাল ৩০ লাখ পিস, সরদার এক্সপোর্ট অ্যান্ড ইমপোর্ট ৫০ লাখ পিস, এসিআই লজিস্টকস লিমিটেড ৫০ লাখ পিস, মের্সাস সাজ্জাদ এন্টারপ্রাইজ ৫০ লাখ পিস, এএমআই এন্টারপ্রাইজ ৫ লাখ পিস ও মিতা এন্টারপ্রাইজ ৩ লাখ পিস ডিম আমদানি করতে পারবে।

এছাড়া থ্রী স্টার এন্টারপ্রাইজ ৫০ লাখ পিস, ইমিকো ট্রেডিং কোং ৫০ লাখ পিস, বারাকাহ ইমেক্স অ্যান্ড ট্রেডিং ৩০ লাখ পিস, মান্নাত ট্রেডিং ৫০ লাখ পিস, জারিন ট্রেডিং করপোরেশন ২ লাখ পিস ও এ আর থ্রেড ইন্টারন্যাশনালকে ৩০ লাখ পিস ডিম আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

আরবি/এফআই

Link copied!