ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

আবু সাঈদকে সন্ত্রাসী বলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে জাবিতে বিক্ষোভ

রিপন বারী (জাবি)

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ১১:৪৭ পিএম

আবু সাঈদকে সন্ত্রাসী বলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে জাবিতে বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)  ২৪ এর আন্দোলনের প্রথম শহীদ আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দেওয়ায় লালমনিরহাট জেলার নির্বাহী কর্মকর্তা  তাপসী তাবাসসুম উর্মিকে স্থায়ীভাবে বহিষ্কার করে আইনের আওতায় আনার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (৭ অক্টোবর) বিকেলে একটি বিক্ষোভ সমাবেশ বের করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

সমাবেশে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী জিয়া উদ্দিন আয়ান বলেন,  আজকে আমরা সমবেত হয়েছি জুলাই ২৪ অভ্যুত্থানে প্রথম শহীদ আবু সাঈদ ভাইকে ফিস সরকারের দোসর লালমনিরহাট জেলার ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্ম  সন্ত্রাসী আখ্যা দিয়েছেন তার বিচারের দাবিতে। আমরা তার পদত্যাগ চাই এবং  তার শাস্তির দাবি জানাচ্ছি।

জুবায়ের শাবাব বলেন, আপনারা জানেন গত ১৬ বছরে স্বৈরাচার সরকারের পতন আমরা ঘটিয়েছি কিন্তু তার দোসররা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তাপসী তাবাসসুম উর্মি প্রশাসনিক কর্মকর্তা হয়ে আমাদের এই ২৪ এর আন্দোলনকে কলঙ্কিত করার চেষ্টা করছে। তারা আবু সাইদ ভাইকে সন্ত্রাসী আখ্যা দিচ্ছে কিন্তু প্রকৃতপক্ষে তারাই সন্ত্রাসী যারা আমাদেরকে ১৬ বছর ধরে জুলুম অত্যাচার করে গেছে। আমরা চাই এই তাপসী তাবাসসুম উর্মির মত সরকারের দোসরদের যেন অনতিবিলম্বে শাস্তির আওতায় আসে আমাদের এই আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।


ইমরান শাহরিয়ার বলেন, আপনারা জানেন ফ্যাসিবাদ সরকার পতনের পর ফ্যাসিবাদের দোসররা তারা আনাচে-কানাচে রয়ে গেছে। সেরকম একজন দোসর হলেন এই কর্মকর্তা। সে আমাদের ২৪ এর চেতনাকে মুছে ফেলতে চায়।  আমরা স্পষ্ট করে বলতে চাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী ফ্যাসিবাদের বিরুদ্ধে যেভাবে রুখে দাঁড়িয়ে আছে ফ্যাসিবাদের দোসরদের বিরুদ্ধে একইভাবে রুখে দাঁড়াবে। আমরা দেখেছি ফ্যাসিবাদের দোসর এই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে কিন্তু আমরা চাই তার স্থায়ীভাবে চাকরিচ্যুত হোক এবং সে শাস্তির মুখোমুখি আসুক।

রূপালী বাংলাদেশ

Link copied!