ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ঢাবি’কে বহিরাগতমুক্ত করতে মোবাইল অভিযান চালানো হবে

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:১৬ পিএম

ঢাবি’কে বহিরাগতমুক্ত করতে মোবাইল অভিযান চালানো হবে

ছবি, রূপালী বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বহিরাগতমুক্ত করতে ক্যাম্পাসে অতিদ্রুত মোবাইল  অভিযান পরিচালনা করা হবে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুদ্দীন আহমেদ এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল আবাসিক/অনাবাসিক ও দ্বৈতাবাসিক শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ভ্রম্যমান মোবাইল অভিযানের মাধ্যমে ক্যাম্পাসকে বহিরাগতমুক্ত করার লক্ষ্যে অতিদ্রুত সময়ের মধ্যে ক্যাম্পাসে অভিযান পরিচালিত হবে। সে লক্ষ্যে ক্যাম্পাসে অবস্থানকালীন সময়ে প্রত্যেকে শিক্ষার্থীদের তাদের নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে। যে সকল শিক্ষার্থীদের পরিচয়পত্র হারিয়ে গেছে সে সকল শিক্ষার্থীদের উপযুক্ত প্রমাণপত্র সঙ্গে রাখার জন্য অনুরোধ করছি।

এ বিষয়ে  ঢাবির প্রক্টর সাইফুদ্দিন আহমদ  রূপালী বাংলাদেশকে বলেন, আপনারা জানেন বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বজায় রাখতে আমাদের মোবাইল  অভিযান নিয়মিত  প্ররিচালনা হয়ে আসছে। ক্যাম্পাসকে ভ্যাগাবন্ড, নেশাখোর, ছিনতায়কারী এবং ইভটিজার মুক্তের উদ্দেশ্য মূলত এ অভিযান পরিচালিত হবে। 

এ বিষয়ে সহকারী প্রক্টর ড. মুহাম্মদ রফিকুল ইসলাম  রূপালী বাংলাদেশকে জানায়, বহিরাগতদের জন্য আমাদের সপ্ট মোটিভেশন থাকবে। তদেরকে সুন্দরভাবে বলা হবে বিশ্ববিদ্যালয়ের এলাকায় অবস্থান না করার জন্য।  
বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের বিষয়ে তিনি বলেন, সাবেকদের প্রতি এই নিয়মের যথেষ্ট নমনীয়তা থাকবে। কর্তব্যরতদের বলে দেওয়া হবে তাদের সাথে যেন সুন্দর আচরণ করে।
 

আরবি/এস

Link copied!