ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ইবিতে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:২৯ পিএম

ইবিতে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

ছবি: রূপালী বাংলাদেশ

ইসলামের বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৩৬ জন সাঁতারু অংশ নেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন পুকুরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় পুকুরের দক্ষিণ প্রান্ত থেকে সাঁতার শুরু করে উত্তর প্রান্তের ঘাট স্পর্শ করে আবার ফিরে আসার নিয়ম দেওয়া হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট দিয়ে পুরষ্কৃত করা হয়।

সাঁতারুরা বলেন, ক্যাম্পাসে আসার পর প্রথমবারের মতো এমন আয়োজন। বঙ্গবন্ধু হলের পুকুরে আগে কখনো এত পানি হয়নি। এবার বৃষ্টিতে এত পানি হওয়ায় উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতার আয়োজন করেছে সিনিয়র ভাইয়েরা। বিষয়টা আমাদের কাছে অত্যন্ত আনন্দের। যাদের বাড়ি গ্রামাঞ্চলে এই পুকুরে সাঁতার কাটার মজাটা উপভোগ করতাম। আজ ক্যাম্পাসেও সবাই একত্রে সাঁতার কাটার মজাটা পেলাম।

আয়োজকরা বলেন, সশরীরে ক্লাসর পরীক্ষা বন্ধ থাকায় অনেকটা একঘেয়েমিতা ভর করছিল সবার মাঝে। একঘেয়েমি তো দূর করতেই সুস্থ একটি বিনোদনের আয়োজন। সাঁতার একদিকে যেমন শরীরের উপকার করে তেমনি সবাই মিলে সাঁতার কাটাও একটা আনন্দদায়ক পরিবেশের সৃষ্টি করে। আনন্দের আমেজটা সবার মাঝে ছড়িয়ে দিতেই এই উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতার আয়োজন।

৩ রাউন্ড শেষে প্রতি রাউন্ডের বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত ফাইনাল রাউন্ডে প্রথম হয়েছেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের  আরাফাত, দ্বিতীয় হয়েছে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের চয়ন, তৃতীয় হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাব্বির হোসেন। 

আরবি/জেডআর

Link copied!