ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ব্যক্তিগত কারণ দেখিয়ে বিআইসিএম অধ্যক্ষের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৬:৩৬ পিএম

ব্যক্তিগত কারণ দেখিয়ে বিআইসিএম অধ্যক্ষের পদত্যাগ

ছবি সংগূহীত

ঢাকা: বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারেক। রোববার (২২ সেপ্টেম্বর) বিআইসিএম পরিচালনা পর্ষদ ও বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের দপ্তরে পদত্যাগপত্র জমা দেন তিনি।

নির্বাহী প্রেসিডেন্ট পদে গত ১ ফেব্রুয়ারি যোগদানকারী এই শিক্ষকের ‘পদত্যাগের কারণ ব্যক্তিগত’ বলে জানিয়েছেন বিআইসিএমের মোহাম্মাদ আব্দুল্লাহিল ওয়ারিশ।

পুঁজিবাজারের শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানের জনসংযোগ কর্মকর্তা হিসেবে তিনি বলেন, ড. মোহাম্মদ তারেককে ২৯ জানুয়ারি নিয়োগ দেয় পরিচালনা পর্ষদ। আজ রোববার ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেন। বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের দপ্তরে তিনি জমা দেন তিনি।

দুই দশকের বেশি সময় ধরে শিক্ষকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিংয়ের (এমপিএ) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ তারেক।

অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি এবং জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেন তিনি। এ ছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বিবিএ (মেধা তালিকায় দ্বিতীয় স্থান) ও এমবিএ (মেধা তালিকায় প্রথম স্থান) ডিগ্রি অর্জন করেন। দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য জার্নালে তাঁর ১৬টি আর্টিকেল প্রকাশিত হয়েছে। তার লেখা ৬টি গবেষণাগ্রন্থ প্রকাশিত হয়েছে।

আরবি/এস

Link copied!