ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বৃষ্টিতে ভিজে ঢাবি নারী শিক্ষার্থীদের বিক্ষোভ

সজিব আহমদ সায়ান (ঢাবি)

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:১৭ পিএম

বৃষ্টিতে ভিজে ঢাবি নারী শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি, রূপালী বাংলাদেশ

ঢা্বি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল নারী শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল পাঁচটার দিকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগ শিক্ষার্থীদের উপর হামলা করলেও এখনো এর বিচার হয়নি বলছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা বলছেন, আমাদের ভাবতে অবাক লাগছে হামলাকারীরা ক্যাম্পাসে এখনো নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছে। এমনকি তাদের সাথে আমরা একসাথে ক্লাস করছে। প্রশাসন এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়নি।

গত ১৮ জুলাই ছাত্রলীগের হামলার শিকার হওয়া মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের শিক্ষার্থী হাসনা হেনা বলেন, আমাদের এলাকায় সর্বপ্রথম আমি নারী শিক্ষার্থী হিসেবে হামলার শিকার হই। আমাকে রড দিয়ে একাধিক বার প্রহার করে ছাত্রলীগ। হামলার পর ও এসব সন্ত্রাসী আমাদের এলাকায় দিব্যি ঘুরে বেড়াচ্ছে। আমরা প্রশাসনের কাছে বিচার চাই।

অপরাধবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেরিন আক্তার সকাল বলেন, গত ১৫  জুলাই আমি ভিসি চত্বরে অবস্থান করছিলাম। আমি আন্দোলনেও সেদিন ছিলাম না।  হটাৎ ছাত্রলীগ ভিসি চত্বরে আমাদের ওপর হামলা চালায়। বেশ কয়েকজন নেতা কর্মী আমাকে চারপাশ থেকে ঘিরে ধরে রড দিয়ে মাথায় ও পিঠে আঘাত করে। আমি সেখানেই জ্ঞান হারিয়ে ফেলি। এরপর জ্ঞান ফিরলে আমি দেখি ঢাকা মেডিকেলে ভর্তি।

তিনি বলেন, জুলাই বিপ্লবের পরও কিভাবে ছাত্রলীগ দিব্যি আমাদের ক্যাম্পাসে ঘুরে বেড়ায়। তাদের বিরুদ্ধে এখনো কেনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। দুঃখের বিষয় এখনো তাদের সাথে আমাদের ক্লাস করতে হচ্ছে। আমরা প্রশাসনের কাছে অনুরোধ করবো তাদের বিরুদ্ধে যেন দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষে নারী শিক্ষার্থীসহ শতাধিক শিক্ষার্থী আহত হন।

 

আরবি/এস

Link copied!