ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

ঢাবি‍‍`র উচ্চতর গবেষণা কেন্দ্রসমূহে পরিচালক নিয়োগে সার্চ কমিটি গঠন

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:২১ পিএম

ঢাবি‍‍`র উচ্চতর গবেষণা কেন্দ্রসমূহে পরিচালক নিয়োগে সার্চ কমিটি গঠন

ছবি: সংগৃহীত

ঢাবি: সার্চ কমিটির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর গবেষণা কেন্দ্রসমূহে বিশেষায়িত উপায়ে পরিচালক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়ার অংশ হিসেবে উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক নিয়োগের লক্ষ্যে লোকপ্রশাসন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সালাহউদ্দিন এম আমিনুজ্জামানকে আহ্বায়ক করে ৩-সদস্য বিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন করা হয়েছে।


রবিবার (২৯ সেপ্টেম্বর) ঢাবির জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


কমিটির অন্য সদস্যগণ হলেন, সমাজবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সর্দার আমিনুল ইসলাম এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী। এই সার্চ কমিটি জ্ঞান, প্রজ্ঞা, দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক নিয়োগের জন্য একজনের নাম সুপারিশ করবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের গবেষণা কার্যক্রমের উৎকর্ষ সাধন, গবেষণার প্রতি শিক্ষকদের আগ্রহী করে তোলা এবং এব্যাপারে উৎসাহ প্রদানের লক্ষ্যে পর্যায়ক্রমে সার্চ কমিটি গঠনের মাধ্যমে অন্যান্য গবেষণা কেন্দ্রেও পরিচালক নিয়োগ করার পরিকল্পনা রয়েছে।

আরবি/এস

Link copied!