ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

ইবির আইআইইআর’র নতুন পরিচালক অধ্যাপক ড. ইকবাল

ইবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০২:২৪ পিএম

ইবির আইআইইআর’র নতুন পরিচালক অধ্যাপক ড. ইকবাল

ছবি : রূপালী বাংলাদেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন রিসার্চ (আই.আই.ই.আর) এর নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন দা‍‍`ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল হোছাইন।

বুধবার (২ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়৷

এতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আই.আই.ই.আর-এর পরিচালক হিসেবে সদ্য নিয়োগপ্রাপ্ত কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: ফারুকুজ্জামান খান-এর সঙ্গে উপচার্যের মৌখিক আলোচনার পরিপ্রেক্ষিতে তাঁকে পরিচালকের পদ হতে অব্যাহতি প্রদান করা হয়। তদস্থলে দা‍‍`ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল হোছাইন-কে ০১/১০/২০২৪ তারিখ থেকে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য আই.আই.ই.আর-এর পরিচালক হিসেবে উপাচার্য নিয়োগদান করেছেন।

প্রসঙ্গত, এ দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ সুবিধা পাবেন।

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর আই.আই.ই.আর-এর পরিচালক হিসেবে অধ্যাপক ড. মো. মামুনুর রহমানের পদত্যাগপত্র গ্রহণ করে তার স্থলে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ফারুকুজ্জামান খানকে আই.আই.ই.আর এর পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আরবি/ এইচএম

Link copied!