ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

চবিতে যুবলীগের হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৪:০০ পিএম

চবিতে যুবলীগের হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৫

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রেলস্টেশন দোকান দখলকে কেন্দ্র করে ভাঙচুর ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধরের ঘটনায় হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার চট্টগ্রাম কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২১ অক্টোবর ২০২৪ তারিখ ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেলস্টেশন সংলগ্ন আপ্যায়ন রেস্টুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবাল বাহিনীর লোকজন বিভিন্ন শ্লোগান দিয়ে হামলা ও ভাঙচুর করে। এসময় সেখানে অবস্থানরত কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে তারা। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। উক্ত ঘটনায় এজাহারনামীয় ৩০ জন এবং অজ্ঞাতনামা ২৫/৩০ জনের বিরুদ্ধে হাটহাজারী থানার মামলা রুজু করা হয়।

 

গ্রেপ্তার পাঁচ আসামি হলেন, মো. ইলিয়াছ ফারুক (৪০), মো. সুমন (২৯), মো. ইসতিয়াক আহমেদ (২২), মো. রাশেদ (৩০) এবং মো. আবু তাহের। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে সোমবার (২১ অক্টোবর) ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলওয়ে স্টেশনে একটি খাবার দোকান দখল নেওয়া নিয়ে স্থানীয় যুবলীগের নেতাকর্মী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সোমবার ভোর রাত থেকে সকাল ৮টা পর্যন্ত দফায় দফায় এ ঘটনা ঘটে। পরে সকাল সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও পুলিশ প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। এ ঘটনায় পাঁচ শিক্ষার্থী আহত হয়।

আরবি/জেডআর

Link copied!