ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

জাবি উপাচার্যের সঙ্গে পাকিস্তান হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

জাবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৬:৫১ পিএম

জাবি উপাচার্যের সঙ্গে পাকিস্তান হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

ছবি, রূপালী বাংলাদেশ

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ ও ভ্রাতৃপ্রতিম দেশ পাকিস্তানের শিক্ষা ও গবেষণায় পারস্পরিক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার।

মঙ্গলবার(২২ আগস্ট) দুপুরে উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.কামরুল আহসানের সাথে এ সৌজন্য সাক্ষাৎ করেন পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ বি এম আজিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম।

সৌজন্য সাক্ষাৎকালে পাকিস্তানের হাইকমিশনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সম্পর্কে জানার আগ্রহ ব্যক্ত করেন। উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার তথ্য তুলে ধরে বলেন, বাংলাদেশ ও পাকিস্তান দুই ভ্রাতৃপ্রতীম দেশ শিক্ষা ও গবেষণায় পরস্পরকে সহযোগিতা করতে পারে। পাকিস্তান হাইকমিশনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাকিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক চুক্তি এবং দ্বিপাক্ষিক শিক্ষা-গবেষণার সম্ভাবনার বিষয় তুলে ধরেন। উপাচার্য দু’দেশের শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক প্রতিনিধিদলের দ্বিপাক্ষিক সফরের ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় পাকিস্তানের হাইকমিশনার ২০২৫ সালের বাংলাদেশের একটি শিক্ষার্থী প্রতিনিধিদল পাকিস্তান সফর করবে এবং সেখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ রয়েছে বলে জানান।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মসজিদের ভৌত অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতার ইচ্ছা প্রকাশ করেন এবং পাকিস্তানের শিক্ষা ও গবেষণার বিষয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার আয়োজনের আগ্রহ ব্যক্ত করেন। দ্রুতই সেমিনার আয়োজনের উদ্যোগ নেওয়া হবে বলে উপাচার্য  তাঁকে আশ্বস্ত করেন।

আরবি/এস

Link copied!