ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

দায়িত্ব নিলেন ইবির টিএসসিসি পরিচালক ও বঙ্গমাতা মুজিব হল প্রভোস্ট

ইবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৮:৫১ পিএম

দায়িত্ব নিলেন ইবির টিএসসিসি পরিচালক ও বঙ্গমাতা মুজিব হল প্রভোস্ট

ছবি: রূপালী বাংলাদেশ

আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব নিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের নবনিযুক্ত পরিচালক হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন এবং ছাত্রীদের আবাসিক হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় টিএসসিসির পরিচালকের কক্ষে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেন নবনিযুক্ত পরিচালক অধ্যাপক ড. জাকির। এরপর বেলা ১২ টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্টের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. রাশেদুজ্জামান। এসময়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. এটিএম মিজানুর রহমান, শহীদ জিয়াউর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ.বি.এম জাকির হোসেন, লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক মো. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. আলীনুর রহমান, অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মো. আবু সিনা ও অধ্যাপক ড. মো. মিজানূর রহমান, অধ্যাপক ড. রাশিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্য, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ।

নবনিযুক্ত টিএসসিসি পরিচালক অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, এই সামান্য পদে আমাকে যেভাবে সবাই বরণ করে নিয়েছেন তাদের সকলের প্রতি আমি সত্যিই আন্তরিকভাবে কৃতজ্ঞ। অল্প সময়ের মধ্যে আমার প্রতি সকলের প্রত্যাশা অনেক বেশি। বিভিন্ন সীমাবদ্ধতার কারণে আমরা চাহিদা মাফিক আর্থিক সাপোর্ট পাই না, ভিসি স্যারও সবসময় চাইলেই সব দিতে পারেন না। তবে আমি চেষ্টা করবো সকলের প্রত্যাশা পূরণ করার, টিএসসিসিকে একটি আধুনিক ও যুগোপযোগী ভাবে সাজানোর। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান বলেন, আজকের এই দিনটি আমার জীবনের শ্রেষ্ঠ দিনগুলোর একটি। দিনটি অত্যন্ত ভালো লাগার দিন, অত্যন্ত আনন্দের দিন। কারণ এতগুলো মানুষের ভালোবাসা পেয়েছি আজ। আমি আপনাদের বলবো আমি যেদিন চলে যাবো সেদিন যেনো এই ভালোবাসা অটুট থাকে। আর সে ভালোবাসা নিয়ে যাওয়ার জন্য ঠিকভাবে যেনো কাজ করে যেতে পারি সেই দোয়া প্রত্যাশা করছি সবার নিকট। আমি ছাত্রীদের সাথে এখনই মতবিনিময় করছি। পর্যায়ক্রমে সবার সমস্যা শুনে সকল সমস্যার সমাধান করবো ইনশাআল্লাহ।

আরবি/জেডআর

Link copied!