ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

ইবিতে সিআরসি‍‍`র মাদক বিরোধী প্রচারাভিযান

ইবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৮:১৭ পিএম

ইবিতে সিআরসি‍‍`র মাদক বিরোধী প্রচারাভিযান

ছবি: রূপালী বাংলাদেশ

তরুণ প্রজন্মকে মাদকাসক্তির ছোবল থেকে রক্ষা করার লক্ষ্যে মাদক বিরোধী সচেতনতামূলক প্রচারাভিযান চালিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে পথশিশুদের নিয়ে কাজ করা সংগঠন ‍‍`কাম ফর রোড চাইল্ড‍‍` (সিআরসি)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকে ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় মাদকবিরোধী সচেতনতামূলক পোস্টার ও লিফলেট লাগিয়ে এবং শিক্ষার্থীদের মধ্যে মাদকের ক্ষতিকর দিকগুলো তুলে ধরার মাধ্যমে মাদকবিরোধী কর্মসূচি পালন করে তারা।

মাদকবিরোধী প্রচারাভিযানটি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আবাসিক হল, একাডেমিক ভবনের দেয়ালের পাশাপাশি প্রধান ফটক, আশেপাশের দোকান ও চায়ের স্টলসহ ক্যাম্পাস সংলগ্ন স্থানগুলোতে পরিচালিত হয়েছে। এছাড়াও, সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে পাশ্ববর্তী শেখপাড়া বাসস্ট্যান্ড ও অত্র এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনেও এই সচেতনতা মূলক পোস্টার, লিফলেট লাগিয়েছে তারা। সিআরসির সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, সিআরসি‍‍`র সদস্যরা দীর্ঘদিন ধরেই সমাজের অবহেলিত শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করছে। সম্প্রতি সংগঠনটি মাদকাসক্তির ক্রমবর্ধমান প্রবণতা লক্ষ্য করে এই কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করে। সিরআরসি মনে করে, মাদকমুক্ত সমাজ গঠনের অন্যতম উপায় হলো তরুণ প্রজন্মকে মাদকের বিরুদ্ধে সচেতন করা এবং তাদের ভবিষ্যৎ ধ্বংসের হাত থেকে রক্ষা করা। এজন্যই আমাদের এই কর্মসূচি।

সিআরসি‍‍`র সভাপতি ইমদাদুল হক বলেন, এই কর্মসূচির প্রধান উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মধ্যে মাদকাসক্তির ঝুঁকি ও ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানানো এবং তাদের মাদক থেকে দূরে থাকার জন্য উদ্বুদ্ধ করা। সিআরসির লক্ষ্য একটি মাদকমুক্ত ক্যাম্পাস ও সুস্থ সমাজ গড়ে তোলা। আমরা আশা করছি, শিক্ষার্থীরা এই প্রচারণা থেকে অনুপ্রাণিত হয়ে মাদক থেকে দূরে থাকবে এবং অন্যদেরও সচেতন করবে। একসাথে কাজ করে একটি মাদকমুক্ত, সুস্থ ও সবল সমাজ গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
 

রূপালী বাংলাদেশ

Link copied!