ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

নারীর নিরাপত্তা নিশ্চিত ও বন্যা পরবর্তী সংকট মোকাবিলায় জাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১২:০১ পিএম

নারীর নিরাপত্তা নিশ্চিত ও বন্যা পরবর্তী সংকট মোকাবিলায় জাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

ছবি: রূপালী বাংলাদেশ

নারীর নিরাপত্তা ও বন্যা পরবর্তী সংকট মোকাবিলায় তহবিল সংগ্রহ করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‍‍`তলপাথরের চিৎকার‍‍` শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৪ টা থেকে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান। 
আয়োজকরা জানান, নারীর নিরাপত্তা নিশ্চিতকরণ ও পরাধীনতা থেকে মুক্তি এবং বন্যা পরবর্তী সংকট মোকাবিলায় তহবিল সংগ্রহ করার লক্ষ্যে এ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক শক্তিকে কাজে লাগিয়ে সমাজে ইতিবাচক পরিবর্তন আনা, প্রান্তিক মানুষের পাশে দাঁড়ানো এবং সমাজের বৈষম্য দূরীকরণের পথে এগিয়ে যাওয়াই এর লক্ষ্য। অনুষ্ঠান থেকে সংগৃহীত সকল তহবিল বন্যার্তদের সাহায্যের জন্য প্রদান করা হবে বলে জানান তারা৷

অনুষ্ঠানে বিশেষ সাংস্কৃতিক পরিবেশনায় ছিলো  আহমেদ হাসান সানি, ইমপ্লিসিট, গানপোকা, চেতনা রহমান ভাষা ও অনিরুদ্ধ অনু, বাংলা ফাইভ, লিসান এন্ড দ্যা ব্লাইন্ডম্যান, সভ্যতা ও সন্ধি, সায়েম জয়, প্রবচন, প্রহরী (দ্যি পোয়েট্রি ব্যান্ড) প্রমুখ বিশিষ্ট শিল্পী ও ব্যান্ডদল৷

এছাড়া নৃত্য পরিবেশনায় ছিলো নৃত্যদল অংশী, প্রজন্ম, কাথ্যাকিয়া- দ্যা সেন্টার অফ আর্টস, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়, আলিফিয়া স্কোয়াড, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ড্যান্স টিম প্রমুখ। এছাড়া আবৃত্তিতে ছিলেন কাবেরী সুলতানা, ফাইজা মেহজাবিন, ফয়সাল রাব্বি, নারমিন সুলতানা উপমা, রুকাস প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে অভিষেক খান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় এই চ্যারিটি শোটি আমরা আয়োজন করছি। সবাই এই আয়োজনটি উপভোগ করবেন। সকলেই নিজেদের জায়গা থেকে এগিয়ে আমাদের পাশে এসে দাঁড়াবেন এই আমাদের একমাত্র প্রত্যাশা।

আরবি/জেআই

Link copied!