ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

কর্মকর্তার মৃত্যুতে ঢাবি উপাচার্যের গভীর শোক

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৬:১১ পিএম

কর্মকর্তার মৃত্যুতে ঢাবি উপাচার্যের গভীর শোক

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাবি: লিফট দুর্ঘটনায় নিহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সিনিয়র সহকারী পরিচালক (হিসাব) মোহাম্মদ আবদুল্লাহ্-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি  গভীর সমবেদনা জানান।

মোহাম্মদ আবদুল্লাহ্ আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকালে সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (কারস) ভবনের লিফট দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

দুর্ঘটনার পরপরই উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান এবং মোহাম্মদ আবদুল্লাহ্ শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. আজাহারুল ইসলাম শেখ, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদসহ শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দুর্ঘটনার কারণ উদ্ঘাটন ও প্রতিকার বিষয়ে সুপারিশ প্রদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান এর নির্দেশনায় তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫-সদস্য বিশিষ্ট এই কমিটিতে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. উপমা কবির আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. আবু আছাদ চৌধুরী, কারস্-এর পরিচালকের একজন প্রতিনিধি ও প্রধান প্রকৌশলী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। উপ রেজিস্ট্রার (তদন্ত) শেখ আইয়ুব আলী কমিটির সদস্য সচিব থাকবেন। কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।

এছাড়া, সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (কারস)-এর পরিচালকের নির্দেশনায় চীফ সায়েন্টিস্ট ড. মো. লতিফুল বারীকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ড. এ কে এম নূর আলম সিদ্দিকী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আহসান হাবিবকে সদস্য করে ৩ সদস্যবিশিষ্ট পৃথক একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।

আরবি/এস

Link copied!