ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

জাবিতে মাদকসহ বহিরাগত আটক

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৩:৩৬ পিএম

জাবিতে মাদকসহ বহিরাগত আটক

ছবি, রূপালী বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শহীদ তাজউদ্দীন আহমেদ হল থেকে হেরোইন সেবনরত অবস্থায় এক বহিরাগতিকে আটক করেছে শিক্ষার্থীরা। গতকাল রাত দেড়টার দিকে শহীদ তাজউদ্দীন আহমেদ হলে আটতলার বি ব্লকের শিড়ির পাশে মাদক সেবন করা অবস্থায় তাকে আটক করেছে শিক্ষার্থীরা।

আটককৃত ব্যক্তি  মো. সামি, পিতা, খোরশেদ আলম মন্ডল। তিনি নওগা জেলার নিয়ামতপুর উপজেলার ১নং হাজী নগর ইউনিয়নের বাসিন্দা। আটককৃত ব্যক্তি রসায়ন বিভাগের ৫১ তম আবর্তনের এক শিক্ষার্থীর  ভাই।

আটককৃত সামির স্বীকারোক্তি অনুযায়ী, সে ক্যম্পাসে ঘুরতে এসেছিল। অনেক দিন থেকেই নেশার সাথে জড়িত তিনি। যে কারনে তার বাবা তাকে অনেকদিন রিহাবে রেখেছিল, কিন্তু সে কোনোভাবে এখান থেকে বের আসতে পারতেছে না। সে হেরোইন আব্দুল্লাপুর থেকে এক রিকশা ওয়ালার মাধ্যমে ক্যাম্পাসে নিয়ে আসছিলেন।

হল প্রোভোস্ট অধ্যাপক আবদুছ ছাত্তার বলেন,রাতে বিষয়টি নিশ্চিত হওয়ার পর আমি বিষয়টি প্রশাসনকে জানাই এবং আটককৃত ব্যক্তিকে নিরাপত্তা শাখায় হস্তান্তর করা হয়। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন। আর আটককৃত ব্যাক্তি যার আশ্রয়ে ছিল তাকে আমরা আজকের মধ্যে কারন দর্শানোর নোটিশ প্রদান করব এবং আমরা হল প্রশাসন যথাযথ ব্যবস্থা নেব।

নিরাপত্তাকর্মীদের সহায়তায় শিক্ষার্থীদের উপস্থিতিতে অপরাধীকে নিরাপত্তা শাখার সহকারী পরিচালক আ: বাছেত মিয়ার তত্বাবধানে হস্তানর করা হয়েছে।

এ বিষয়ে নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, আটককৃত ব্যাক্তি যে মাদক সেবন করা অবস্থায় ধরা পড়েছে,  এটা অনেক ভয়াবহ একটা মাদক (মরফফিন প্যাথেড ড্রিন নামে পরিচিত) এই মাদক যদি সে হলে কোনোভাবে ছড়িয়ে দিত, হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হত। তাই হলে কাউকে আশ্রয় দেয়ার আগে তার সম্পর্কে ভালোভাবে জেনে আশ্রয় দিতে হবে। এছাড়া তিনি আর ও জানান, এই মুহূর্তে আমরা তার বিরুদ্ধে কোনো মামলা করতে পারছি না, মামলা করার জন্য প্রমান হিসেবে অভুযুক্ত ব্যাক্তির কাছে একটা নির্দিষ্ট পরিমান মাদক থাকতে হয় কিন্তু তার কাছে সেটা নেই। আমরা তার পরিবারকে জানিয়েছে তারা আসলে একটা ব্যবস্থা নেয়া হবে

আরবি/এস

Link copied!