ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

জাবি ৪৪ ব্যাচের রাজা নিক্সন, রানী ঈষিকা

রিপন বারী (জাবি)

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:৩৭ পিএম

জাবি ৪৪ ব্যাচের রাজা নিক্সন, রানী ঈষিকা

ছবি, রূপালী বাংলাদেশ

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের নির্বাচনে রাজা হয়েছেন নিক্সন খান ও রানী হয়েছেন ঈষিকা।  জাবির জাকসু ভবনে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫ টা পর্যন্ত।

এরপর শুরু হয় ভোট গণণা। ভোট গণনা শেষে শুক্রবার রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

‍‍`‍‍`এক সুরে শত গান, এক সুতোয় শত প্রাণ‍‍`‍‍` এই সোগ্লানে এবারের নির্বাচনে রাজা পদে দুইজন এবং রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। রাজা পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলা বিভাগের মো. শাকিল মাহমুদ মিহির ও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নিক্সন খান। রানী পদে প্রতিদ্বন্দ্বিতা করেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সাকিনা ইসলাম ঈষিকা ও চারুকলা বিভাগের মুনতাকা ইবনাত তুবা।

নির্বাচন শেষে ৪৮৫ ভোট পেয়ে রাজা নির্বাচিত হয়েছেন নিক্সন খান এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাকিল মাহমুদ পেয়েছেন ২২০ ভোট। অন্যদিকে, ৩৭৭ ভোট পেয়ে রানি নির্বাচিত হয়েছেন  ঈষিকা সাকিন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  মুনতাকা ইবনাত তুবা পেয়েছেন ৩২২ ভোট। বন্ধুদের সরাসরি ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ১২৫ জন।

রাজা-রানী নির্বাচন নিয়ে গত কয়েকদিন ধরে চলে নির্বাচনী প্রচার-পোস্টারিং। আবাসিক হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র, ক্যাফেটেরিয়া, বিভিন্ন অনুষদের ভবন, বটতলাসহ বিভিন্ন মোড়ে মোড়ে ছবিসহ পোস্টারিং-এ উৎসবমুখর থাকে ক্যাম্পাস।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ ফরিদ উদ্দীন। এছাড়া কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রাহুল মন্ডল, আশিক আল অনিক,শরিফুল প্রমুখ।

উল্লেখ্য গত ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) ভবনে নির্বাচনের কথা থাকলেও দেশের সার্বিক পরিস্থিতির কারণে সম্ভব হয়নি।

আরবি/এস

Link copied!