ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

জাবিতে শহীদের স্মরণে কাওয়ালী সন্ধ্যা আজ

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ১০:৩১ এএম

জাবিতে শহীদের স্মরণে কাওয়ালী সন্ধ্যা আজ

ছবি: সংগৃহীত

‍‍`জুলাই বিপ্লব-২০২৪’ এর সকল শহীদদের স্মরণে বিপ্লবী সাংস্কৃতিক মঞ্চের উদ্যোগে আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মেহফিল-ই ইনকিলাব’ ব্যানারে সাংস্কৃতিক ও কাওয়ালি সন্ধ্যা।

এ আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি ঢাকার ‘ওয়ান এম্পায়ার’ টিম বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের দর্শক মাতাবেন বলে জানিয়েছেন আয়োজকরা। সাংস্কৃতিক এ সন্ধ্যায় কাওয়ালি গানের পাশাপাশি  বিপ্লবী গান, নজরুল সংগীতসহ ও বিভিন্ন আবৃত্তিও থাকবে বলে জানিয়েছেন তাঁরা। অনুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আদ দীন মুক্তমঞ্চে।

কাওয়ালি সন্ধ্যার আয়োজন নিয়ে ‘বিপ্লবী সাংস্কৃতিক মঞ্চ’ এর অন্যতম সদস্য আহসান লাবিব বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আমাদের এই আয়োজন। পাশাপাশি আমরা দেখেছি গত ১৫ বছরে স্বৈরাচার আমাদের নজরুলের যে কাওয়ালি সংস্কৃতি সেটাকে দমন করে রেখেছিলো। আমরা আমাদের সুস্থ সংস্কৃতিকে ফিরিয়ে আনতে চাই। সংস্কৃতি চর্চার স্বাধীনতা উপভোগ করতে চাই।’

তিনি আরও বলেন, এ অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত। এই আয়োজনে আমাদের শিক্ষক মহোদয়গণ, শিক্ষার্থীরা এবং ক্যাম্পাসের আশপাশের সবাইকে নিয়েই আমরা অনুষ্ঠানটি আয়োজন করবো। আশা করি সবকিছু সুন্দরভাবে আয়োজন করতে পারবো।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বিপ্লবী সাংস্কৃতিক মঞ্চ এই সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করবে বলে জানা গেছে।

আরবি/জেআই

Link copied!