ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

রাবি আইইআর’র নতুন পরিচালক অধ্যাপক ড. আকতার বানু

রাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:২৮ পিএম

রাবি আইইআর’র নতুন পরিচালক অধ্যাপক ড. আকতার বানু

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) পরিচালক হিসেবে অধ্যাপক ড. আকতার বানুকে   নিয়োগ করা হয়েছে। উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব এই নিয়োগ দেন।

মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আখতার হোসেন মজুমদার স্বাক্ষরিত  এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানা যায়।

নবনিযুক্ত পরিচালক মঙ্গলবারই দায়িত্বে যোগদান করেছেন। এসময় তিনি পরিচালকের দায়িত্ব পালনে শিক্ষক, শিক্ষার্থী, গবেষক ও কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

অধ্যাপক আকতার বানু ১৯৮৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৯১ সালে রাজশাহী কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করে। তিনি রাবি মনোবিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৪ ও ১৯৯৫ সালে যথাক্রমে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে। ২০০৭ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

২০০৪ সালে তিনি রাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে প্রভাষক হিসেবে যোগ দেন। পরবর্তীতে ২০০৭ সালে সহকারী অধ্যাপক, ২০১২ সালে সহযোগী অধ্যাপক এবংং ২০১৭ সালে অধ্যাপক হিসেবে  পদোন্নতি লাভ করেন। তাঁর বেশ কিছু গবেষণালব্ধ প্রবন্ধ দেশ-বিদেশের জার্নালে প্রকাশিত হয়েছে।

 

আরবি/ এইচএম

Link copied!