ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

ইবিতে শহীদ মীর মুগ্ধ স্মৃতি আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

ইবি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০২:১২ পিএম

ইবিতে শহীদ মীর মুগ্ধ স্মৃতি আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

ছবি: রূপালী বাংলাদেশ

‍‍`আর নয় হেলা ফেলা, এবার হবে ফুটবল খেলা‍‍` এই স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহিদ জিয়াউর রহমান হলের শিক্ষার্থীদের উদ্যোগে শহীদ মীর মুগ্ধ স্মৃতি আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হলের প্রভোস্ট প্রফেসর ড. শেখ এ বি এম জাকির হোসেন। এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্য ও প্রতিটি দলের খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে - মালঞ্চ, মিলন, স্মৃতিময়ী, আবাবিল, সৌরজগত, নীহারিকা, শান্তিনিকেতন, মায়াকুঞ্জ, স্বাধীনতা, হিমালয়া, মুক্তাঙ্গন, হৃদয় স্পন্দন, টাইটানিক, ছায়াপথ, স্বপ্নের আঙ্গিনা ও সানলাইট।

ইবি সমন্বয়ক এস এম সুইট বলেন, শহীদ জিয়াউর রহমান হলের ফুটবল টুর্নামেন্টের যে নামটা সিলেক্ট করা হয়েছে- শহীদ মীর মুগ্ধ, তিনি গণআন্দোলনে অন্যতম সৈনিক ছিলেন। যার নাম শুনলে বিবেক নাড়া দেয়। আমি আশা করি এরকম টুর্নামেন্ট প্রতিটি হলে আয়োজন করবেন যাতে আমাদের জুলাই গণঅভ্যুত্থানকে আরও দীর্ঘস্থায়ী করা হয় এবং প্রজন্মের পর প্রজন্ম সেই বীরদের স্মরণে রাখে।

টুর্নামেন্টের উদ্বোধনকালে খেলোয়াড় ও খেলাধুলার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানিয়ে শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ বি এম জাকির হোসেন বলেন, আন্দোলনের সময় প্রতিদিন আমি বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে বসে থাকতাম। আন্দোলনে শহীদদের খবর শুনে আমার মনে রক্তক্ষরণ হতো। সে আন্দোলনেরই শহীদ মুগ্ধ এর স্মরণে আজকের এই আয়োজন। তোমরা এই ফুটবল খেলার মাধ্যমে বেস্ট খেলোয়াড়দের চিহ্নিত করে নতুন টিম গঠন করবে এবং বিভিন্ন জায়গা থেকে সম্মানজনক জয় বয়ে আনবে এই প্রত্যাশা করি।

আরবি/জেআই

Link copied!