ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ইবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০২:৩৫ এএম

ইবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ

ছবি: রূপালী বাংলাদেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক আতিফা কাফি। শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে বিদায়ী সভাপতি সহকারী অধ্যাপক এ এইচ এম নাহিদের কাছ থেকে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিভাগের সহকারী অধ্যাপক মো. হাফিজুল ইসলাম, সহকারী অধ্যাপক মো. ফিরোজ হোসেন ও বিভাগের উপ-রেজিস্ট্রার মো. মুরাদ আলী সহ ছাড়াও বিভাগের অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিল। এসময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা কেক কেটে ও ফুল দিয়ে নতুন সভাপতিকে বরণ করে নেন। এছাড়া বিভাগ ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদায়ী সভাপতি এ এইচ এম নাহিদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ বিষয়ে বিদায়ী সভাপতি এ এইচ এম নাহিদ বলেন, সভাপতি হিসেবে বিগত ৩ বছর দায়িত্ব পালনকালে নিজের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে চেষ্টা করেছি শিক্ষার্থীদের বিভিন্ন সংকট সমাধানের মাধ্যমে এই বিভাগকে একটি শিক্ষার্থী বান্ধব বিভাগ হিসেবে গড়ে তোলার। বিগত ৩ বছরে বিভাগ পরিচালনার সময়ে আমার বিভাগীয় সহকর্মীবৃন্দ, সুপ্রিয় শিক্ষার্থীরা ও বিভিন্ন শুভাকাঙ্খীগণ যে সহযোগিতা করেছেন, সেজন্য তাদের নিকট আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করি নবনিযুক্ত সভাপতি জনাব আতিফা কাফি সকল অংশীজনদের সাথে নিয়ে বিভাগকে আরো সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাবেন।

এ বিষয়ে নবনিযুক্ত সভাপতি সহকারী অধ্যাপক আতিফা কাফি বলেন, বিদায়ী সভাপতি জনাব এ এইচ এম নাহিদ স্যার বিভাগের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন। তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বিভাগের সকল কার্যক্রম পরিচালনায় সহকর্মীবৃন্দ ও শিক্ষার্থীদের সহযোগীতা কামনা করছি। করোনা ও নানান প্রেক্ষাপটে ডিপার্ট্মেন্টের কয়েক ব্যাচে সেশনজট রয়েছে। প্রচেষ্টা থাকবে সেশনজট মুক্ত বিভাগ গড়ার। এছাড়া ক্যারিয়ার অরিয়েন্টেড শিক্ষা কার্যক্রম ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে শিক্ষার্থীদের সুশিক্ষার পরিবেশ গড়ে তোলার চেষ্টা করবো।

আরবি/জেডআর

Link copied!