ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

জাবিতে ‍‍`একতার আলোয় বাংলাদেশ‍‍` শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী বৃহস্পতিবার

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১১:৪৫ পিএম

জাবিতে ‍‍`একতার আলোয় বাংলাদেশ‍‍` শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী  বৃহস্পতিবার

ছবি: রূপালী বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৃহস্পতিবার ‍‍`একতার আলোয় বাংলাদেশ‍‍` শীর্ষক দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে এ প্রদর্শনী শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্ল্যাটফর্মটির সদস্য সচিব তাহমিদ আল মুদাস্সির চৌধুরী।

তিনি বলেন, গত ৫ আগস্ট স্বৈরাচার পতন পরবর্তী আন্তঃসম্প্রদায় ও আন্তঃরাজনৈতিক সম্প্রীতি, সংহতি ও সংলাপের লক্ষ্যে কাজ করার উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে ‘একতার বাংলাদেশ’। জনপরিসরে একতার বাংলাদেশের আত্মপ্রকাশ ঘটে ১৪ আগস্ট ২০২৪ -এ শাহবাগ মোড়ে ‘সম্প্রীতি সমাবেশ’ আয়োজনের মাধ্যমে। অনুষ্ঠানে বাংলাদেশের বেশ কিছু অনাকাঙ্ক্ষিত অস্থিতিশীলতা সৃষ্টিকারী ঘটনার তীব্র নিন্দা ও সেগুলো নিয়ে অপপ্রচার ও অপরাজনীতি করার চেষ্টার বিরুদ্ধে অবস্থান পরিষ্কার করা হয়।

জাতি, ধর্ম, বর্ণ ও বিশ্বাসের ঐক্যের নিদর্শন নিয়ে ‍‍`একতার আলোয় বাংলাদেশ‍‍` গত ৮ ও ৯ সেপ্টেম্বর থেকে এ আয়োজন শুরু হয়। এর ধারাবাহিকতায় জাবির জহির রায়হান অডিটোরিয়ামে আগামীকাল দিনব্যাপী এ প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে। উক্ত আয়োজনের উদ্বোধন  আনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান।

একতার বাংলাদেশের আহ্বায়ক প্লাবন তারিক বলেন, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে পুরো দেশ বন্যাসহ যেকোনো সংকট মহামারীতে একত্রিত হয়েছিল। এই একতা যাতে ভবিষ্যতেও রক্ষিত হয় সেই জন্যই প্লাটফর্ম গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই প্লাটফর্ম।

যেকোনো সংকটে যেকোনো দুর্যোগে জাতি গঠনের পক্ষে একতাবদ্ধভাবে ভূমিকা রাখতে পারবে। এরই প্রাথমিক পদক্ষেপ হিসেবে আগামীকাল জহির রায়হান মিলনায়তনে আলোকচিত্রী প্রদর্শনী করা হবে।

রূপালী বাংলাদেশ

Link copied!