ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা কলেজ ও আইডিয়ালের সংঘর্ষে আহত ১৪

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৫:৪২ পিএম

ঢাকা কলেজ ও আইডিয়ালের সংঘর্ষে আহত ১৪

ছবি, সংগৃহীত

ঢাকা: রাজধানীর ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষে ঘটনায় কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে  সায়েন্সল্যাব এলাকায় এ সংঘর্ষ ঘটনাটি ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগ, সকালে আইডিয়াল কলেজের কয়েকজন শিক্ষার্থীকে কে বা কারা মারধর করে। পরে তারা ভেবেছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা এর সঙ্গে জড়িত। এ নিয়ে দ্বন্দ্ব থেকে সংঘর্ষের সূত্রপাত।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক জানান, ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ ও মারামারির ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ।।হাসপাতাল থেকে জানা যায়, আহত হয়ে চিকিৎসা নিয়েছেন ঢাকা কলেজের একাদশ শ্রেণির ছাত্র মশিউর রহমান(২১), আব্দুল্লাহ আল আরিফ(২০), আহনাফ মুশফিক(২১) ও আইডিয়াল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী উসাইদ হোসেন মাহিদ(২০)সহ মোট ১৪ জন। রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় গভর্নমেন্ট ল্যাবরটরি কলেজের ইয়াসিন আরাফাত(২০) নামে এক শিক্ষার্থীও ইটের আঘাতে আহত হয়েছেন।

ঢাকা কলেজের ছাত্রদের অভিযোগ, তাদের আজ নবীনবরণ অনুষ্ঠান ছিল কলেজের হল রুমে। অনুষ্ঠান শেষ করে বের হওয়ার সঙ্গে সঙ্গে বিজয় চত্বরের নাঈমের গলি গেটের সামনে পৌঁছালে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। এতে বেশ কয়েকজন শিক্ষার্থীর মাথা ফেটে যায়।

তাদের অভিযোগ, ঢাকা কলেজের ক্যাম্পাসে প্রবেশ করে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা হামলা করেছেন। ঢাকা কলেজের আহত এক শিক্ষার্থী জানান, যতটুক শোনা গেছে, সকালে আইডিয়াল কলেজের কয়েকজন শিক্ষার্থীকে কে বা কারা মারধর করেছে। এই কারণে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা মনে করেছে, ঢাকা কলেজের ছাত্ররা তাদের মারধর করেছে। এমন অভিযোগে তারা ঢাকা কলেজের ক্যাম্পাসে এসে আমাদের ওপর হামলা করে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন উদ্দিন জানান, ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের নতুন ছাত্রদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। তবে দুই কলেজের ছাত্রদের মধ্যে সকালে যে কোনো বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই দুপুরের দিকে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

আরবি/এস

Link copied!