ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

গাউসুল আজম মার্কেটের ব্যবসায়ীদের মানববন্ধন

সজিব আহমদ সায়ান (ঢাবি)

প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৮:২৯ পিএম

গাউসুল আজম মার্কেটের ব্যবসায়ীদের মানববন্ধন

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাকা: রাজধানীর নীলক্ষেত এলাকায় গাউসুল আজম মার্কেটের ব্যবসায়ী জালাল আহমেদ জসীমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে মানববন্ধন করেছেন মার্কেটটির অন্যান্য ব্যবসায়ী ও দোকান মালিকেরা। বুধবার (২ অক্টোবর) বিকেলে গাউসুল আজম মার্কেটের সামনে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে জলালা আহমেদ জসীমের বিরুদ্ধে চাঁদাবাজি, আওয়ামী দোসর ও ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ তুলেন এবং তাকে গ্রেপ্তারের দাবি তুলেন বক্তারা।

মানববন্ধনে গাউসুল আজম সুপার মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোতালেব মিয়া বলে, জসীম বিভিন্ন সময় দোকানীদের কাছ থেকে চাঁদা দাবি করে। আওয়ামী লীগের শাসনামলে সে অবৈধভাবে মার্কেটর ছয়টি দোকান দখল করেছিল। ছাত্র আন্দোলনের পরও সে কয়েকটি দোকান অবৈধভাবে জোরপূর্বক তালাবদ্ধ করে। পরে দোকানীরা সেনাবাহিনীর কাছে অভিযোগ করলে সেনাবাহিনী আসার পর আমি এবং কিছু দোকানদার অপরাধ না করার শর্ত সাপেক্ষে ছাড়িয়ে রাখি। কিন্তু এখন সে আবার আমার কাছে চাঁদা দাবি করে এবং হুমকি দেয়।

জালাল বহিরাগত সন্ত্রাসী নিয়ে মার্কেটে হামলা করার হুমকি দিয়েছে বলে মন্তব্য করেন সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন। তিনি বলেন, জালালকে চাঁদা না দেওয়ায় সে ও তার দোকানের কিছু কর্মচারী ব্যাবসায়ীদের নামে কুৎসা রটায়।

এছাড়া আগামী পাঁচ দিনের মধ্যে নিউ মার্কেট থানা প্রশাসনের কাছে জালাকে গ্রেপ্তারের জন্য আহ্বান জানান মানববন্ধনে উপস্থিত গাউসুল আজম সুপার মার্কেটের ব্যবসায়ীরা। অন্যথায়, মার্কেটের সামনে অবস্থান ও ধর্মঘট করবে ব্যবসায়ীরা।

এবিষয়ে অভিযুক্ত জালাল আহমেদ জসীমের সাথে যোগাযোগ করতে গেলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Link copied!