ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

ফায়ার সার্ভিসকে ৪টি রেসকিউ বোট দিয়েছে ডিএনসিসি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৮:২৪ পিএম

ফায়ার সার্ভিসকে ৪টি রেসকিউ বোট দিয়েছে ডিএনসিসি

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ৪টি ওয়াটার রেসকিউ বোট দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার (২২ অক্টোবর) বোট নির্মাতা প্রতিষ্ঠান গোল্ডেন ফাইবার গ্লাস (বোট ইয়ার্ড), বন্দর, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত “হ্যান্ডওভার শিরোমণি অব ফোর সার্চ অ্যান্ড রেসকিউ ইক্যুইপমেন্ট (রেসকিউ বোট)” অনুষ্ঠানে এসব সরঞ্জাম হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, সহকারী পরিচালক (অপারেশন) ফরিদ আহাম্মদ চৌধুরী, ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের জোন কমান্ডার ফখর উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কারিগরি কারখানার সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোতাহার হোসেন ও ডিএনসিসির আরবান রেজিয়েলেন্স প্রজেক্ট (ইউআরপি)-এর পক্ষে প্রকল্প পরিচালক আরিফুর রহমান উপস্থিত ছিলেন।

সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, ঢাকা দক্ষিণ সিটি করেপোরেশন ইউআরপি প্রকল্পের আওতায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে নানা ধরনের অগ্নিনির্বাপণ ও উদ্ধার সরঞ্জাম প্রদান করছে। এর ধারাবাহিকতায় আজকে ৪টি ওয়াটার রেসকিউ বোট প্রদান করা হলো। তিনি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে এজন্য আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, হস্তান্তর করা সরঞ্জামের মধ্যে রয়েছে ৪টি ওয়াটার রেসকিউ বোট ও আনুষঙ্গিক সরঞ্জাম, যা নদীপথে অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বৃদ্ধি করবে।

আরবি/এস

Link copied!