ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
মাকিলদের মানববন্ধন

তুরাগে জমি অধিগ্রহণ না করেই পিলার-ওয়াকওয়ে নির্মাণ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৬:০৮ পিএম

তুরাগে জমি অধিগ্রহণ না করেই পিলার-ওয়াকওয়ে নির্মাণ

ছবি : রূপালী বাংলাদেশ

রাজধানীর তুরাগে অধিগ্রহণ না করে জমিতে সরকারি পিলার স্থাপন ও ওয়াকওয়ে নির্মাণের প্রতিবাদে জমি মালিকরা মানববন্ধন করেছেন শনিবার (২৬ অক্টোবর) বিকেল চারটায় আব্দুল্লাহপুর টু আশুলিয়া সড়কের সাহেব আলী মাদরাসার সামনে শতাধিক ভুক্তভোগী পরিবার এ মানববন্ধন করেন।

মানববন্ধনে তারা বলেন, আমরা প্রকৃত মালিকগণ ফ্যাসিস্ট সরকারের জুলুমের শিকার হয়েছি, কিছু অসাধু কর্মকর্তা তাদের স্বার্থ হাসিলের জন্য আমাদের নিজস্ব জমিতে অধিগ্রহণ ছাড়াই সরকারি পিলার স্থাপন ও ওয়াকওয়ে নির্মাণ শুরু করেছে, এতে আমরা শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছি। সরকারের কাছে আমাদের দাবি, অতি দ্রুত আমাদের নিজস্ব জমির ন্যায্যমূল্য নিশ্চিত করুন।

এ সময় মানববন্ধনে বিআইডব্লিউটি’র অবৈধ জমি দখলের বিচার চাই, নদীর পিলার হবে নদীর জায়গায় আমাদের মালিকানা জমিতে নদীর পিলার কেন? ওয়াকওয়ে নির্মাণের নামে বিআইডব্লিউটিএ এলাকাবাসীর জমি জবরদখল, অধিগ্রহণ ব্যতীত পাবলিকের জমিতে পিলার স্থাপন, ওয়াকওয়ে নির্মাণ বন্ধ করতে হবে বিভিন্ন প্লেকার্ড ও বিভিন্ন স্লোগান দেখা যায়।

জমির মালিক ও দারুল ফালাহ্ ছালেহিয়া সাহেব আলী আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোহাম্মদ সাদেক হাসান বলেন, তারা আমাদের জমি অধিগ্রহণ না করেই ওয়াকওয়ে নির্মানের আগে দু’বার পিলার স্থাপন করেছে। তবে আমাদের কোন প্রকার ক্ষতিপূরণ দেয়নি। আবার আমরা ক্ষতিপূরণের কথা জানালে পুলিশ হয়রানি করে।

এ সময় ভুক্তভোগী আলম চান, মো. শহিদুল ইসলাম, মো. সুমন মিয়া, মো. এনামুল কবির, মো. সফিকুল ইসলামসহ  অনেকে মানববন্ধনে উপস্থিত ছিলেন।

আরবি/ এইচএম

Link copied!