ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

উত্তরায় যৌথ বাহিনীর অভিযান

তরিক শিবলী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১০:১৬ পিএম

উত্তরায় যৌথ বাহিনীর অভিযান

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর উত্তরায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করেছে। এসময় ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার বিকেলে উত্তরা ১১ নম্বর চৌরাস্তা খান টাওয়ারের সামনে ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও আর্মিদের সমন্বয় সড়কে অর্ধশত ফিটনেস মেয়াদ উত্তীর্ন লেগুনা সিটি বাসের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে।

এসময় ১০টি লেগুনা ৫টি মোটরসাইকেল ১টি সিএনজি, আটক করে ১১০৫০০ টাকা জরিমানা আদায় ও একটি লেগুনা ডাম্পিং এবং অসংখ্য ব্যাটারিচালিত অটো রিস্কার তাড় কেটে বিচ্ছিন্ন করা হয়।

যৌথ বাহিনীর অভিযান স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। সড়কে অভিযান চলাকালে মানুষের উচ্চে পড়া ভিড় ছিল। সেখানে থাকা আমজাদ হোসেন বলেন, সড়কে কাগজপত্র ছাড়া যানবাহন চলাচল করে। আর এখন সবচেয়ে বড় আতঙ্কের বিষয় অটো রিস্কা। তারা কোন কিছুই মানে না। ট্রাফিক রাও তাদেরকে আটকাতে পারছে না। তারা মহাসড়কেও চলাচল করছে। শহিদুল ইসলাম নামে আরেকজন বলেন, সড়কে হর হামশাই যানজট থাকে। ইদানিং যানজটের মাত্র বেড়েছে অনেক। এত যানবাহন কোত্থেকে এলো। কি কারনেই এত যানজট সৃষ্টি হয় তা নিয়ে প্রশ্ন তোলেন।

ট্রাফিক উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. ইব্রাহিম বলেন, সড়কে যে ধরনের নৈরাজ্য সৃষ্টি হয়েছে তা ও সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের মূলত এই যৌথ অভিযান। অভিযানটিতে সড়কে যারা প্রতিবন্ধকতা করার চেষ্টা করছে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছি। এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা। 

আরবি/জেডআর

Link copied!