ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

উত্তরায় সেনাবাহিনীর সহযোগিতায় রাজউকের অভিযান

উত্তরা প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৫:০৯ পিএম

উত্তরায় সেনাবাহিনীর সহযোগিতায় রাজউকের অভিযান

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল এলাকা ও উত্তরা সেন্টার সংলগ্ন বউবাজার এলাকায় অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) সেনাবাহিনী ও পুলিশের সার্বক্ষণিক সহযোগিতায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ অভিযানটি পরিচালনা করে।

জানা গেছে, অভিযানে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানে সেনাবাহিনীর দায়িত্বে থাকা লে. কর্নেল তাসিক বলেন, এই জায়গাটিতে সন্ধ্যাকালীন সময় বিভিন্ন রকম অপরাধমূলক কার্যক্রম পরিচালিত হতো। সবচেয়ে বড় বিষয় হচ্ছে- এই জায়গাটিকে ছিনতাইকারীদের হটস্পট হিসেবেও বলা হয়।

এ বিষয়ে তুরাগ থানার অফিসার ইনচার্জ নুরুজ্জামান বলেন, এই এলাকায় অবৈধ স্থাপনা করে পরিচালিত হত বিভিন্ন রকম মাদক কারবার। পূর্বে ব্যবসায়ীদের অনেকবার নোটিশ দিয়ে সতর্ক করা হয়। এই উচ্ছেদের মধ্য দিয়ে আমরা আশা করি ছিনতাই ও চাঁদাবাজি বউবাজার এলাকার জন্য বন্ধ হবে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পলাশ শিকদার রূপালী বাংলাদেশকে বলেন, এটি আমাদের একটি নিয়মিত কার্যক্রম। পুরো উত্তরাতেই আমরা অভিযান পরিচালনা করব। অবৈধ স্থাপনা যেখানে যেখানে আছে আমরা সব উচ্ছেদ করার চেষ্টা করছি। আপনারা আমাদের পাশে থাকেন এবং সহযোগিতা করেন।

প্রসঙ্গত, বউবাজার এলাকাটিতে ১১২টি খাবার ও চায়ের দোকান ছিল এবং রাস্তার দুপাশে ১৪৩টি বিভিন্ন ধরনের দোকান ছিল। বিকাল হলেই এই এলাকায় তরুণ-তরুণী ও সাধারণ মানুষের ভিড় হতো। যার অন্তরালে নিয়মিতই জুয়া-ছিনতাই ও নেশাগ্রস্থ লোকদের আনাগোনা  হতো। অবৈধ স্থাপনা হওয়ার পরও প্রতি দোকান থেকে নিয়মিত চাঁদাবাজরা চাঁদা আদায় করতো।

আরবি/এফআই

Link copied!