ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ দাবিতে শাহবাগ অবরোধ

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৭:৪৮ পিএম

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ দাবিতে শাহবাগ অবরোধ

ছবি রুপালী বাংলাদেশ

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০এর পরিবর্তে ৩৫ করার দাবিতে আন্দোলন করছে একদল সরকারি চাকুরী প্রত্যাশী। শনিবার (৭ সেপ্টেম্বর)  দুপুর দেড়টায় শাহবাগ অবরোধ করে দেশের বিভিন্ন জেলা থেকে আসা সরকারি চাকুরি প্রত্যাশীরা। অবরোধের ফলে গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল অচল হয়ে পড়ে এবং জন দুর্ভোগের সৃষ্টি হয়।

আন্দোলনকারীরা বলছেন, প্রধান উপদেষ্টার পক্ষ থেকে কোনো ধরনের সাড়া না পেলে শাহাবাগ থেকে যাবেন না তারা। আন্দোলনে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী মো.আমীর বলেন, আমার ২০১৬ সালের অনার্স সেশনজটের কারণে ২০১৮ সালে শেষ হয়। আমার মতো অনেকেই নানা সমস্যার কারণে ফর্ম তোলার আগেই চাকরির বয়স সীমা পার হয়ে গেছে। আমরা আশা করছি সরকার চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে তাদের যোগ্যতাকে কাজে লাগানোর সুযোগ দিবে।

আরেক জন জানায়, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার আন্দোলন চলছে ১২ বছর ধরে। স্বৈরাচার সরকার শেখ হাসিনা কখনো আন্দোলনের দাবিতে কর্ণপাত করেনি। এবার আশা করছি শিক্ষার্থীদের প্রত্যাশার সরকার আমাদের দাবি বিবেচনা করবে।

আন্দোলনের সমন্বয়ক রাসেল আল মাহমুদ বলেন, আমরা একটি প্রতিনিধি দল অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা ড.  আসিফ নজরুলের সাথে দেখা করতে প্রবাসী কল্যাণ ভাবনে যাব। যতক্ষণ পর্যন্ত না আমাদের দাবি আদায় হয় ততক্ষণ আমরা শাহবাগ ছাড়বো না।

এরপর সন্ধ্যা সাতটায় আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল ড. আসিফ নজরুলের সাথে আলোচনা করতে যায়।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ১১টায় জাতীয় জাদুঘরে সমবেত হয় আন্দোলনকারী। সেখানে ২ ঘন্টা অবস্থানের পর দুপুর দেড়টায় তারা শাহবাগ চত্বর অবরোধ করে।

আরবি/এস

Link copied!