ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

আজ থেকে কার্যকর শাহজালাল বিমানবন্দরের ‘নীরব এলাকা’

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ১০:৪৬ এএম

আজ থেকে কার্যকর শাহজালাল বিমানবন্দরের ‘নীরব এলাকা’

ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকা ও তার উত্তর-দক্ষিণে দেড় কিলোমিটার এলাকাকে ‘নীরব এলাকা’ হিসেবে আগেই ঘোষণা করা হয়েছিল।

মঙ্গলবার (১ অক্টোবর) বিমানবন্দর এলাকায় এটি কার্যকর করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে আর্মড পুলিশ ব্যাটেলিয়ন, আনসার সদস্যসহ অন্যান্যরা কাজ করছেন।

এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে অবস্থান নিয়েছেন। সেখানে লেখা আছে ‘নীরব এলাকা, হর্ন বাজাবেন না, নীরব এলাকায় হর্ন বাজানো দণ্ডনীয় অপরাধ।’

এদিকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান আজ সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং তৎসংলগ্ন এলাকায় ঘোষিত ‘নীরব এলাকা’ কর্মসূচির উদ্বোধন করবেন। এ উপলক্ষে কুর্মিটোলায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ের সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর পরিবেশ উপদেষ্টা এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, হর্ন বন্ধে বিমানবন্দর সংলগ্ন এলাকায় এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচার চালানো হবে। ১ অক্টোবর থেকে পরিবেশ অধিদপ্তর, বিআরটিএ, সিভিল এভিয়েশন এবং ট্রাফিক পুলিশের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালিত হবে।

আরবি/জেআই

Link copied!