ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

উত্তরায় ছাদ থেকে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ১

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৫:০৫ পিএম

উত্তরায় ছাদ থেকে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ১

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর আবাসিক এলাকা উত্তরার টিম ডেবলাপমেন্ট কোম্পানির নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে তিন নম্বর সেক্টর চার নম্বর সড়কের ৪৭ নম্বর প্লটের ভবনের ৯তলার ছাদ থেকে পড়ে তাদের মৃত্যু হয়।

মৃত দুই শ্রমিক হলেন, আলুল (৩০) এবং মাসুম (৩১)। এঘটনায় আহত হন কুতুব নামের এক শ্রমিক। নিহত ও আহতরা রাজশাহী জেলার চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকালে কাজ করা অবস্থায় মাচাঁ ভেঙ্গে নির্মানাধীন ভবনের ৯তলা থেকে মাটিতে পড়ে যায় তারা। ঘটনাস্থলে মাসুমের মৃত্যু হয় এবং হাসপাতালে নেওয়ার পর আলুলের মৃত্যু হয়। আর গুরুতর কুতুবকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ডেভলপার কোম্পানির নিরাপত্তা কর্মী জানান, এটা টিম ডেবলাপমেন্ট কোম্পানির একটি প্রতিষ্ঠান। সকালে নির্মাণাধীন ভবনের ৯তলায় কাজ করছিলেন। তবে হঠাৎ বিকট শব্দ হওয়ায় আমি ভিতর থেকে বের হয়ে দেখি বাহিরে কাজ করা তিন শ্রমিক মাচাঁ ভেঙে মাটিতে পড়ে গেছে। তারপর আমার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে এবং দেখতে পায় ঘটনা স্থলে একজন মারা গেছেন আর দু’জন বেঁচে আছে পরে সকলের সহযোগিতায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। পরে শুনতে পাই আরো একজন মারা গেছে।

এ ঘটনায় উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে পড়ে তিন শ্রমিকের মধ্যে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বাকি একজন চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরবি/ এইচএম

Link copied!