ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

আগৈলঝাড়া গুলির সাথে উড়ে গেল পরিবারের একমাত্র স্বপ্ন

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০৩:১৩ পিএম

আগৈলঝাড়া গুলির সাথে উড়ে গেল পরিবারের একমাত্র স্বপ্ন

ছবি: রূপালী বাংলাদেশ

পরিবারের স্বচ্ছলতা ফেরাতে ঢাকাতে ছোট বয়সেই  পাড়ি দিয়েছিলেন পরিবারের একমাত্র ছেলে মোঃ সাগর হাওলাদার (১৬)। কোটা সংস্কার আন্দোলনের সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে ঢাকাতে বসে নিহত হয়েছেন। একই সাথে তার পরিবারের সকল স্বপ্ন এক নিমিষেই শেষ হয়ে গেছে।

নিহত সাগর হাওলাদার বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বাগদা ইউনিয়নের বাগধা গ্রামের নুরুল হক হাওলাদার এর ছেলে ।

শনিবার সকালে নিহতের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, সাগর ঢাকায় একজন মালিকের আওতায় ছোট্ট একটি দোকানে  চা বিক্রি করতো,প্রতিদিনের ন্যায় চা বিক্রি করে গত ১৯ জুলাই  ঢাকার ধানমন্ডি ২৭ নম্বর থেকে ফেরার সময় কোটা সংস্কার আন্দোলনের সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন সাগর।

গত ঈদ-উল ফিতরের সময় ঢাকাতে গিয়ে আর ফেরেনি নিজ গ্রামে। পরিবারের স্বচ্ছলতা আর একমাত্র বোনকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে স্বপ্ন দেখেছিলেন সাগর, কিন্তু হঠাৎ ভেঙ্গে গেল সব স্বপ্ন।

নিহতের মা আম্বিয়া বেগম বলেন, ছেলেকে লেখাপড়া করতে বলায় বলে আমার ও বোনের লেখাপড়ার খরচ বাবার একার পক্ষে সম্ভব নয়, তাই আমিও রুজি রোজগার করতে চাই, পরিবারের পাশে থেকে স্বপ্ন পূরণ করতে চাই, তিনি আরো বলেন, আমরা কেমনে বাঁচবো সাগরকে ছেড়ে,সাগরকে না নিয়ে আল্লাহ আমাদেরকে নিয়ে নিত তবুও আমাদের আফসোস থাকতো না। আমাদের পরিবারের সব স্বপ্ন আর পূরন হলোনা। 

কান্নাজড়িত কন্ঠে বাবা বলেন, কোটা আন্দোলনের নামে সহিংসতায় ছেলেকে হারালাম। এখন আমাদের মাথা গোজার ঠাঁই থেকেও নেই বললে চলে। একমাত্র মেয়ের পড়ালেখার দায়িত্বভার গ্রহন ও আর্থিক সহায়তা পেতে তিনি সমাজের বিত্তবানসহ প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন।

রূপালী বাংলাদেশ

Link copied!