ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লায় পাচারের সময় ১১ মন ইলিশ জব্দ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:০৫ পিএম

কুমিল্লায় পাচারের সময় ১১ মন ইলিশ জব্দ

ছবি: রূপালী বাংলাদেশ

অবৈধভাবে ভারতে পাচারের সময় কুমিল্লায় ৪৪০ কেজি অর্থাৎ ১১ মন ইলিশ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে ভারত-বাংলাদেশ সীমান্তের কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার মনোরা নামক স্থান থেকে ইলিশগুলো জব্দ করা হয়।শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছ বিজিবির কুমিল্লা সেক্টরের ৬০ ব্যাটালিয়ান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শশীদল এলাকায় সীমান্তে চোরাচালান বিরোধী অভিযান চালায় বিজিবির ৬০ ব্যাটালিয়ানের একটি টহল দল। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা ১৭টি বাক্সে থাকা ৪৪০ কেজি ইলিশ ফেলে চলে যায়। পরে সেগুলো জব্দ করা হয়। ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার সীমান্ত পিলার ২০৫৭/২-এস থেকে ৫০০ গজ ভেতরে বাংলাদেশের মনোরা নামক স্থান থেকে ইলিশগুলো জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৯ লাখ ৬৮ হাজার টাকা।

এ বিষয়ে ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার সীমান্তবর্তী মনোরা নামক স্থানে অভিযান চালিয়ে এসব ইলিশ জব্দ করা হয়।

এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) অবৈধভাবে ভারতে পাচারের সময় কুমিল্লার বুড়িচং উপজেলার খাড়েরা সীমান্ত থেকে ৬২০ কেজি ইলিশ জব্দ করে বিজিবি। 

আরবি/জেডআর

Link copied!